বিজ্ঞাপন

হইচইয়ে দেখা যাচ্ছে ‘একাত্তর’

মার্চ ২৬, ২০২০ | ৪:৩১ অপরাহ্ণ

এন্টারটেইনমেন্ট করেসপনডেন্ট

বাংলাদেশের মহান মুক্তিযুদ্ধের উপর নির্মিত ওয়েব সিরিজ ‘একাত্তর’ । শিবব্রত বর্ম চিত্রনাট্যে থ্রিলার ঘরানার সিরিজটি পরিচালনা করেছেন তানিম নূর। সিরিজটি বৃহস্পতিবার (২৬ মার্চ) থেকে অনলাইন ভিডিও স্ট্রিমিং সাইট হইচই-এ দেখা যাচ্ছে।

বিজ্ঞাপন

‘একাত্তর’-এ অভিনয় করেছেন মুস্তাফা মনোয়ার, ইরেশ যাকের, রাফিয়াথ রশিদ মিথিলা, নুসরাত ইমরোজ তিশা, মোস্তাফিজুর নূর ইমরান, তারিক আনাম খান, শতাব্দি ওয়াদুদ, দীপান্বিতা মার্টিন।

‘একাত্তর’র কাহিনীর সূচনা হয় ১৯৭১ সালের শুরুতে, যখন আন্দোলনে পুরোদেশ। এদেশের মানুষেদের তাদের ন্যায্য অধিকার থেকে করতে ‘অপারেশন ব্লিটজ’ নামে একটি অপারেশনের প্ল্যান করে পাকিস্তান আর্মি। ক্যাপ্টেন সিরাজ নামের (মোস্তাফিজুর নূর ইমরান) এক বাঙালি অফিসার গোপনে সেই ফাইল যোগাড় করে আন্তর্জাতিক গণমাধ্যমের হাতে তুলে দিতে চায়। তার পেছনে ধাওয়া করে পাকিস্তানী মেজর ওয়াসিম (ইরেশ যাকের)। এসময় ক্যাপ্টেন সিরাজ জীবন বাঁচাতে সেলিমের (মুস্তাফা মনোয়ার) গ্যারেজে আশ্রয় নেয়। ফাইলটি গণমধ্যমের হাতে পৌঁছাতে ক্যাপ্টেন সিরাজ মেজর ওয়াসিমের স্ত্রী সাংবাদিক রুহি বাট (মিথিলা) এর সাহায্য চায়। রুহি সাহায্যের হাত বাড়িয়ে দেয়। সেলিমের সাথে জয়িতা (তিশা), প্রদীপ (শতাব্দী ওয়াদুদ) এবং অন্যান্যরা ২৫ মার্চ রাতে পাকিস্তানি সেনাবাহিনীর বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তোলে। এমনই এক গল্প নিয়ে তৈরি হয়েছে ‘একাত্তর’।

বিজ্ঞাপন

পরিচালক তানিম নূর বলেন, ‘অপারেশন ব্লিটজ নিয়ে এর আগে বাংলাদেশে তেমন কোনো কাজ হয়নি আমার জানামতে। চলচ্চিত্রের কাহিনী সত্য গল্পের ভিত্তিতে হলেও শেষ পর্যন্ত এটা একটা ফিকশন। ১৯৭১ আমাদের কাছে সাধারণ মানুষদের অসাধারণ হয়ে ওঠার ইতিহাস।’

হইচই বাংলাদেশ এর আগে ‘ঢাকা মেট্রো’ এবং ‘মানি হানি’ নামে দুটি ওয়েব সিরিজ তৈরি করেছে।

সারাবাংলা/এজেডএস/

Advertisement
বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন