বিজ্ঞাপন

ঢাকায় ফিরছে ‘অ্যাডভেঞ্চার অফ সুন্দরবন’

March 26, 2020 | 5:10 pm

এন্টারটেইনমেন্ট করেসপনডেন্ট

বৈশ্বিক মহামারী করোনাভাইরাসের কারণে বাংলাদেশ চলচ্চিত্র প্রযোজক পরিবেশক সমিতির তরফ থেকে সকল প্রকার সিনেমার শুটিং বন্ধ রাখার কথা বলা হয়েছিলো। কিন্তু নিষেধাজ্ঞা উপেক্ষা করে শুটিং চালিয়ে যান ‘অ্যাডভেঞ্চার অফ সুন্দরবন’র পরিচালিক আবু রায়হান জুয়েল। তবে বৃহস্পতিবার ছবিটির ইউনিট শুটিং অর্ধ-সমাপ্ত রেখে ঢাকায় ফিরেছে বলে জানিয়েছেন পরিচালক।

বিজ্ঞাপন

জুয়েল বলেন, ‘আমাদের শুটিং টিমের কেউ লঞ্চের বাইরে যায়নি। সারাক্ষণই আমাদের সাথে ডাক্তার ছিলো। কোন প্রয়োজনে বাইরে থেকে কেউ আসলে তাকে স্বাস্থ্যবিধি অনুযায়ী হাত-মুখ ভালো করে পরিষ্কার-পরিচ্ছন্ন করে ঢুকতে দেওয়া হয়েছে।’

‘অ্যাডভেঞ্চার অফ সুন্দরবন’র প্রধান চরিত্রে অভিনয় করেছেন সিয়াম আহমেদ ও পরীমনি। এটি তাদের জুটির দ্বিতীয় ছবি। প্রথম ছবি চয়নিকা চৌধুরী পরিচালিত ‘বিশ্বসুন্দরী’। করোনাভাইরাসের কারণে সিনেমা হল বন্ধ থাকায় ২৭ মার্চ মুক্তির কথা থাকলেও মুক্তি পায়নি।

বিজ্ঞাপন

গত ১৪ মার্চ ঢাকায় সদরঘাট থেকে ২০ দিন শুটিং করার উদ্দেশ্য একটি লঞ্চে করে সুন্দরবনে রওনা দেয় ‘অ্যাডভেঞ্চার অফ সুন্দরবন’ টিম।

২০১৮-১৯ অর্থবছরে সরকারী অনুদানপ্রাপ্ত ছবিটি নির্মিত হচ্ছে প্রখ্যাত লেখক মুহাম্মদ জাফর ইকবালের ‘রাতুলের রাত রাতুলের দিন’ অবলম্বনে। ‘নসু ডাকাত কুপোকাত’ নাম ছিলো প্রথমে। সরকার থেকে ৬০ লাখ টাকা অনুদান পাচ্ছে ছবিটি।

উপন্যাস থেকে ‘অ্যাডভেঞ্চার অব সুন্দরবন’ এর চিত্রনাট্য করছেন জাকারিয়া সৌখিন। মুহাম্মদ জাফর ইকবাল এ ছবির জন্য একাধিক গানও লিখেছেন।

সারাবাংলা/এজেডএস/

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন