বিজ্ঞাপন

করোনার মধ্যেও ক্রিকেট নিয়ে হাজির আইসিসি

মার্চ ২৬, ২০২০ | ৬:৩৪ অপরাহ্ণ

স্পোর্টস ডেস্ক

বাংলাদেশ-জিম্বাবুয়ে সিরিজের ধুম ধাড়াক্কা শেষ হয়েছে মাত্রই। ওদিকে পাকিস্তান সুপার লিগের (পিএসএল) উত্তেজনা চলছিল। ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) শুরু হওয়ার সময় ঘনিয়ে আসছিল। ভারত-দক্ষিণ আফ্রিকা, শ্রীলঙ্কা-ইংল্যান্ড, অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ড নিজেদের মধ্যে সিরিজ খেলছিল। ক্রিকেট সমর্থকরা ক্রিকেটে একেবারে ডুবে ছিল। সেই সময়েই হঠাৎ মহামারি করোনাভাইরাসের আগমন।

বিজ্ঞাপন

চীনের উহান থেকে মাত্র কয়েক সপ্তাহের মাঝেই বিশ্বজুড়ে ছড়িয়ে পড়ে ভাইরাসটি। মৃত্যুর মিছিল নেমেছে বিশ্বে, যাতে পুরো বিশ্ব স্তমিত হয়ে পড়েছে। সবার আগে বন্ধ হয়েছে ক্রীড়া ইভেন্টগুলো। কারণ চিকিৎসকরা বারবার বলছেন করোনার প্রকোপ কমাতে জনসমাগম এড়াতে হবে, আর খেলাধুলা মানেই তো জনসমাগম।

বিশ্বজুড়ে এত এত ক্রিকেট চলছিল, সব থেমে গেছে কয়েক দিনের মধ্যে। নিশ্চয় বিরক্তিকর সময় কাটছে ক্রিকেটপ্রেমীদের! এই বিরক্ত কমাতে দারুণ এক উদ্যোগ নিয়ে হাজির হচ্ছে আইসিসি।

বিজ্ঞাপন

ক্রিকেটের সর্বোচ্চ সংস্থাটি তাদের সুবিশাল আর্কাইভ ব্রডকাস্টার পার্টনারদের জন্য খুলে দিচ্ছে। যাতে গত ৪৫ বছরের খেলাগুলো ঘরে বসে দেখতে পারেন ক্রিকেটপ্রেমীরা।

পাশাপাশি ফেসবুকের ফ্যান পেজে আইকনিক ম্যাচগুলোর হাইলাইটসও দেখানো হবে, সমর্থকরা ওয়াচ পার্টিতে সেসব দেখতে পাবেন। আইসিসির সামাজিক যোগাযোগমাধ্যমগুলোতে, আইসিসির ওয়েসবাইটে এবং মোবাইলে অ্যাপে ম্যাচের হাইলাইটস ও টুর্নামেন্টের রিক্যাপ দেখানো হবে।

ক্রিকেট পছন্দ করে এমন যারা হোম কোয়ারেনটাইনে আছেন তাদের জন্য আইসিসির এই উদ্যোগ নিশ্চয় বড় উপকারেই আসবে।

উল্লেখ্য, করোনাভাইরাসের প্রভাবে সব ধরনের আন্তর্জাতিক ক্রিকেটের সঙ্গে প্রায় সব দেশের সব ধরনের ঘরোয়া ক্রিকেটও বন্ধ রয়েছে।

সারাবাংলা/এসএইচএস/এসএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন