বিজ্ঞাপন

হিলিতে বন্ধ দোকানপাট, শূন্য রাস্তা-ঘাট

March 26, 2020 | 7:33 pm

লোকাল করেসপন্ডেন্ট

হিলি: দিনাজপুরের হিলিতে করোনাভাইরাস প্রতিরোধে জনসমাগম এড়াতে নানামুখি তৎপরতা চালাচ্ছেন থানা পুলিশসহ আইন প্রয়োগকারী সংস্থার সদস্যরা। বৃহস্পতিবার (২৬ মার্চ) সকাল থেকেই মাঠে জনসমাগম নিয়ন্ত্রণে মাঠে রয়েছেন তারা।

বিজ্ঞাপন

সরেজমিনে দেখা যায়, করোনার প্রাদুর্ভাবে সতর্কতা হিসাবে উপজেলা সদরে অবস্থিত দোকানপাট বন্ধ রয়েছে। যাত্রী পরিবহন যানবাহনসহ জনসাধারণ চলাচল নিরুৎসাহিত করতে রাস্তায় রাস্তায় অভিযান চালাচ্ছে পুলিশ।

টহল দেওয়ার পাশাপাশি করোনার ভয়াবহতা সম্পর্কে হ্যান্ড মাইকে প্রচারণা চালাচ্ছে পৌরসভা। দোকানপাট বন্ধ ঘোষণাসহ জনসমাগম এড়িয়ে চলতে বলেছে। একই সঙ্গে সাপ্তাহিক হাট-বাজারও বন্ধ করে দেওয়া হয়েছে।

হিলি হাকিমপুর পৌর মেয়র জামিল হোসেন চলন্ত জানান, নিত্য প্রয়োজনীয় পণ্যের বেচা-কেনা যেমন ঔষধের দোকান, খাবারের দোকান, কাচাঁবাজার, মুদিখানা ছাড়া সব দোকানপাট বন্ধ রয়েছে। জনসমাগম এড়িয়ে মানুষকে ঘরে ফিরে যেতে বার বার অনুরোধ করছে প্রশাসন। জেলা প্রশাসনের নির্দেশনায় উপজেলার বিভিন্ন এলাকায় মাইকিং ও গণবিজ্ঞপ্তির মাধ্যমে খাদ্য ও ওষুধ কেনা, চিকিৎসা ছাড়া কোনোভাবেই বাড়ির বাইরে বের না হতে গণবিজ্ঞপ্তি জারি করা হয়েছে।

বিজ্ঞাপন

উপজেলা নির্বাহী অফিসার আব্দুর রাফিউল আলম জানান, করোনাভাইরাসের মহামারী মোকাবিলায় সংক্রমণ ঠেকাতে হিলি স্থলবন্দরের ব্যবসা-বাণিজ্যসহ উপজেলার সব দোকানপাট বন্ধ করে দেওয়া হয়েছে। সাপ্তাহিক হাটগুলোও বন্ধ থাকবে। অতি জরুরি প্রয়োজন ছাড়া বাড়ির বাইরে বের হওয়া যাবে না। নির্দেশনা না মানলে তাদের বিরুদ্ধে আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে বলেও জানিয়েছেন তিনি।

সারাবাংলা/এমও

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন