বিজ্ঞাপন

নড়াইলে সড়ক সংস্কার কাজে মারাত্মক পরিবেশ দূষণ

মার্চ ২৬, ২০২০ | ১০:১৮ অপরাহ্ণ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

নড়াইল: সড়ক সংস্কার কাজের জন্য নড়াইলের ঘনবসতি এলাকায় বিটুমিন জ্বালানোর ফলে মারাত্মক পরিবেশ দূষণ হচ্ছে। পৌরসভার ১ নং ওয়ার্ডের বাগবাড়ি-রঘুনাথপুর এলাকার মানুষ এর ফলে স্বাস্থ্যঝুকির মধ্যে পড়েছে। প্রতিবাদে বুধবার (২৫) মার্চ একটি মানববন্ধন করে এলাকাবাসী।

বিজ্ঞাপন

মানববন্ধনে ভুক্তোভোগী এলাকাবাসী জানান, নড়াইল-মাইজপাড়া সড়কের নির্মান কাজের জন্য সংশ্লিষ্ট ঠিকাদার স্থানীয়দের মতামতের তোয়াক্তা না করে বাগবাড়ি, রঘুনাথপুর দুই গ্রামের জনবসতি বেষ্টিত একমাত্র খেলার মাঠটি প্রায় দেড়মাস যাবত দখল করে নানা সামগ্রি মজুদ করে। সম্প্রতি সেখানে বড়ো বড়ো চুলা তৈরি করে ড্রামের পর ড্রাম জমাট বিটুমিন জ্বাল দিয়ে তরল করা শুরু করলে গোটা এলাকা কালো ধোঁয়ায় আচ্ছন্ন হয়ে যায়। এতে কাশি, শ্বাসকষ্টসহ নানা উপসর্গ দেখা দিয়েছে স্থানীয়দের মধ্যে। কালো ধোঁয়ার ফলে সবচেয়ে বেশি স্বাস্থ্য ঝুঁকিতে আছে শিশুরা। তার উপর এলাকার একমাত্র খেলার মাঠ দখলে থাকায় ব্যহত হচ্ছে ক্রীড়াচর্চা।

এ অবস্থায় বর্তমান করোনা ভাইরাস নিয়ে উদ্ভ’ত পরিস্থিতিতে এলাকার পরিবেশ দূষণ নিয়ে আতঙ্কিত হয়ে সাধারণ মানুষ রাস্তায় নামে। বাগবাড়ি-রঘুনাথপুর মাঠ সংলগ্ন সড়কে অবস্থান নিয়ে মানবন্ধন করে। মানবন্ধনে তারা নিজেদের স্বাস্থ্য সুরক্ষায় পরিবেশ দূষণ রোধে দ্রুত ব্যবস্থা গ্রহনের দাবি জানান। এ বিষয়ে জেলা প্রশাসকের দৃষ্টি আকর্ষণ করা হলে তিনি দুষনমুক্ত পরিবেশ নিশ্চিতে ব্যবস্থা নেয়ার আশ্বাস দেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/আরএফ

Advertisement
বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন