বিজ্ঞাপন

বিনামূল্যে মাস্ক দেবে নীলফামারী টিটিসি

মার্চ ২৬, ২০২০ | ১০:২৮ অপরাহ্ণ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

নীলফামারী: বৈশ্বিক মহামারি করোনাভাইরাস বাংলাদেশে ছড়িয়ে পড়ায় আতঙ্কিত সাধারণ মানুষ। এর ফলে মাস্ক, হ্যান্ড স্যানিটাইজার ইত্যাদি পণ্যের চাহিদা এবং দামও কয়েকগুণ বেড়েছে। এমন পরিস্থিতিতে নিজেদের উদ্যোগে তৈরি মাস্ক বিনামূল্যে বিতরণ করেছে নীলফামারী সরকারি কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র (টিটিসি)।

বিজ্ঞাপন

প্রতিষ্ঠাটির গার্মেন্টস ম্যানুফ্যাকচারিংয়ের উদ্যোগে এই মাস্ক তৈরি ও বিতরণ করা হবে। প্রতিদিন গড়ে ২০০ থেকে ৩৫০ পিস মাস্ক তৈরি করছেন টিটিসি। পুরো বিষয়টি তদারকি করছেন প্রতিষ্ঠানের অধ্যক্ষ প্রকৌশলী জিয়াউর রহমান। তার নেতৃত্বেই মাস্কগুলো সুবিধাবঞ্চিত মানুষের মাঝে বিনামূল্যে বিতরণ করা হবে।

সরকারি কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের অধ্যক্ষ প্রকৌশলী জিয়াউর রহমান সারাবাংলাকে বলেন, ‘করোনার সংক্রমণ থেকে রক্ষার প্রধান উপায় হচ্ছে সচেতনতা। বর্তমানে একেকটি মাস্ক কয়েকগুণ দামে বিক্রি হচ্ছে। এমন অবস্থায় সুবিধাবঞ্চিত মানুষ মাস্ক কিনবে এটা আকাশকুসুম ভাবনা ছাড়া কিছু নয়। তাই আমরা মাস্ক তৈরি করছি।’

বিজ্ঞাপন

তিনি আরও বলেন, ‘সমাজের নিম্ন শ্রেণির কিংবা আর্থিকভাবে অসচ্ছল লোকদের মধ্যে সচেতনতা বৃদ্ধি করা আমাদের সবার দায়িত্ব। সেই দায়িত্ববোধ থেকে আমাদের সকলের সামর্থ্য অনুযায়ী এগিয়ে আসা উচিত। সেকারণেই আমাদের এই উদ্যোগ।’ এই উদ্যোগ অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

সারাবাংলা/এমও

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন