বিজ্ঞাপন

ভারতে কোয়ারেনটাইন চেয়েও পাচ্ছেন না ৮৩ চিকিৎসক

March 27, 2020 | 1:56 pm

আন্তর্জাতিক ডেস্ক

ভারতে বিহার রাজ্যের পাটনা জেলায় নালন্দা মেডিকেল কলেজের ৮৩ জন আবাসিক চিকিৎসক নিজেদের নভেল করোনাভাইরাস সংক্রমিত হওয়ার সম্ভাবনা থেকে ‘সেলফ কোয়ারেনটাইনে’ যাওয়ার অনুমতি চাইলে কর্তৃপক্ষ তা নাকচ করে দিয়েছে। খবর দ্য প্রিন্ট।

বিজ্ঞাপন

এর আগে এক লিখিত বিবৃতির মাধ্যমে ওই চিকিৎসকরা জানিয়েছিলেন, তারা এমন একজনের সংস্পর্শে এসেছিলেন যিনি পরে নভেল করোনাভাইরাস আক্রান্ত হিসেবে প্রমাণিত হয়েছেন। তাই তারা নিজেদেরও আক্রান্ত হওয়ার সম্ভাবনা দেখছেন। সামগ্রিক স্বাস্থ্য ঝুঁকির কথা বিবেচনা করেই তারা কোয়ারেনটাইনে যাওয়ার আবেদন জানিয়েছেন।

হাসপাতাল কর্তৃপক্ষ চিকিৎসকদের কোয়ারেনটাইন আবেদন নাকচ করে দেওয়ার পরে এ ব্যাপারে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির হস্তক্ষেপ কামনা করে চিঠি দিয়েছে ভারতের চিকিৎসকদের সংগঠন ইউনাইটেড রেসিডেন্ট অ্যান্ড ডক্টর’স অ্যাসোসিয়েশন ইন্ডিয়া (ইউআরডিআই)।

এ ব্যাপারে ডা. গৌতম দ্য প্রিন্টকে জানিয়েছেন, ওই করোনাভাইরাস আক্রান্ত রোগীর সংস্পর্শে যে চিকিৎসকরা এসেছিলেন তারাসহ এই ৮৩ জন একই ডরমিটোরিতে থাকেন। তারা সবাই উচ্চ সংক্রমণ ঝুঁকিতে আছেন। তাদেরকে কোয়ারেনটাইনের অনুমোদন না দিয়ে সাধারণ জনগণকেও স্বাস্থ্য ঝুঁকিতে ফেলছেন হাসপাতাল কর্তৃপক্ষ।

বিজ্ঞাপন

চিকিৎসকদের এই অভিযোগের ব্যাপারে নালন্দা মেডিকেল কলেজের সুপারিন্টেন্ডের সঙ্গে যোগাযোগের চেষ্টা করেও ব্যর্থ হয় দ্য প্রিন্ট।

সারাবাংলা/একেএম

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন