বিজ্ঞাপন

৩০ হাজার কিট নিয়ে বাংলাদেশের পাশে আলিবাবা ও জ্যাক মা ফাউন্ডেশন

March 27, 2020 | 8:32 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: করোনাভাইরাস (কোভিড-১৯) মোকাবিলায় চীনের বিখ্যাত ই-কমার্স প্রতিষ্ঠান আলিবাবা’র প্রতিষ্ঠাতা জ্যাক মা একের পর এক সাহায্য সহযোগিতায় এগিয়ে আসছেন। চীনে করোনাভাইরাসের বিস্তার ঠেকাতে নানা সহযোগিতার পর এবার বাংলাদেশেও সাহায্যের হাত বাড়িয়ে দিলেন তিনি।

বিজ্ঞাপন

জ্যাক মা ফাউন্ডেশন এবং আলিবাবা ফাউন্ডেশন এর পক্ষ থেকে আলিবাবা ফাউন্ডেশনের পক্ষ থেকে সহায়তা হিসেবে ৩০ হাজার করোনা কিট শুক্রবার (২৯ মার্চ) ঢাকায় পৌঁছানোর কথা রয়েছে।

ঢাকায় চীনের মিনিস্টার কাউন্সিলর এবং মিশন উপপ্রধান হুয়ালং ইয়ান শুক্রবার (২৭ মার্চ) এক বার্তায় জানান, করোনা মোকাবিলায় বাংলাদেশের স্বাস্থ্য মন্ত্রণালয়কে ৩০ হাজার কিট অনুদান দিয়েছেন জ্যাক মা।

এর আগে, জ্যাক মা তার টুইটার অ্যাকাউন্টে টুইটে জানান এবার বাংলাদেশসহ কয়েকটি দেশে মাস্ক, টেস্ট কিট আর নিরাপত্তা পোশাক অনুদান দেওয়া হচ্ছে।

বিজ্ঞাপন

জ্যাক মা জানান, এশিয়ার কয়েকটি দেশে ১৮ লাখ মাস্ক, দুই লাখ ১০ হাজার টেস্ট কিট ও ৩৬ হাজার নিরাপত্তা পোশাক ও ভেন্টিলেটর এবং থার্মোমিটার পাঠানো হচ্ছে।

জ্যাক মা আরও জানান, চীনের প্রতিবেশী দেশ আফগানিস্তান, বাংলাদেশ, কম্বোডিয়া, লাওস, মালদ্বীপ, মঙ্গোলিয়া, মিয়ানমার, নেপাল, পাকিস্তান ও শ্রীলঙ্কায় এ সব সরঞ্জাম পাঠানো হচ্ছে।

উল্লেখ্য, গত বছরের ডিসেম্বরের শেষ নাগাদ চীনের হুবই প্রদেশে কোভিড-১৯ এর অস্তিত্ব শনাক্ত করা হয়। এরপর ভাইরাসটি ছড়িয়ে পড়ে বিশ্বের অন্যান্য দেশেও। এ ভাইরাসে আক্রান্ত হওয়ার সংখ্যা প্রতিদিনই কয়েক হাজার হারে বাড়ছে।

বিজ্ঞাপন

সারাবাংলা/জেআইএল/একে

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন