বিজ্ঞাপন

তিন বৃদ্ধকে কান ধরিয়ে সমালোচনার মুখে এসিল্যান্ড

March 28, 2020 | 3:46 am

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: করোনাভাইরাস প্রতিরোধে সরকারের নির্দেশনা না মানায় তিন বৃদ্ধকে কানে ধরে উঠবস করিয়ে ব্যাপক সমালোচনায় পড়েছেন সাইয়েমা হাসান নামের এক সরকারি কর্মকর্তা। শুক্রবার (২৭ মার্চ) বিকালে যশোরের মনিরামপুর উপজেলার চিনাঢোলা বাজারে এ ঘটনা ঘটে।

বিজ্ঞাপন

উপজেলার সহকারী ভূমি কমিশনার (এসিল্যান্ড) সাইয়েমা হাসান ভ্রাম্যমান আদালত পরিচালনাকালে তিন বৃদ্ধকে কানে ধরে উঠবস করান এবং সে ছবি তিনি নিজের মোবাইল ফোনে ধারণ করে সরকারি ওয়েবসাইটে আপলোড করেন।

পরে, সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ভাইরাল হওয়া ছবিতে এর সত্যতা জানা গেছে। ছবিতে দেখা গেছে, এসিল্যান্ড সাইয়েমা হাসান এক বৃদ্ধ ভ্যান চালক এবং আরো দুজন বৃদ্ধকে কান ধরিয়ে দাঁড় করিয়ে রেখেছেন।

খোঁজ নিয়ে জানা যায়, প্রাণঘাতী করোনাভাইরাস প্রতিরোধে সরকার জনসমাগম না হতে যে উদ্যোগ নিয়েছে, তার অংশ হিসেবে এসিল্যান্ড সায়েমা হাসান ভ্রাম্যমান আদালত পরিচালনা করছিলেন। উপজেলার চিনাঢোলা বাজারে অভিযানের সময় আদালতের সামনে দিয়ে বাইসাইকেল চালিয়ে যাচ্ছিলেন এক বৃদ্ধ, আরেকজন রাস্তার পাশে বসে সবজি বিক্রি করছিলেন। তাদের মুখে মাস্ক না থাকায় শাস্তি স্বরুপ দুই বৃদ্ধকে কান ধরে উঠবস করান ওই কর্মকর্তা।

বিজ্ঞাপন

এদিকে, শুক্রবার রাত থেকেই ফেসবুকে নানা শ্রেনী পেশার মানুষের ওয়ালে ওয়ালে পোস্ট দিয়ে নানা সমালোচনা করতে দেখা গেছে। এ নিয়ে সরকারের নিয়োগ প্রক্রিয়ারও সমালোচনা করেছে কেউকেউ।

অন্যদিকে, ওই ঘটনার সত্যতা স্বীকার করে গণমাধ্যমে বক্তব্য দিয়েছেন সহকারী ভূমি কমিশনার সাইয়েমা হাসান। তার বক্তব্য তিনি অপরাধের শাস্তি দিয়েছেন। আর ওই ঘটনায় গণমাধ্যমে প্রকাশিত সংবাদে মনিরামপুর উপজেলা নির্বাহী কর্মকর্তাকে দুঃখ প্রকাশ করতে দেখা গেছে।

বিজ্ঞাপন

সারাবাংলা/ জেআর/একেএম

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন