বিজ্ঞাপন

প্রয়োজনে মিরপুর শের-ই-বাংলাতেও করোনার চিকিৎসা

March 28, 2020 | 1:08 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

করোনাভাইরাস মোকাবিলায় কলকাতার ইডেন গার্ডেনসকে অস্থায়ী হাসপাতাল হিসেবে ব্যবহারের প্রস্তাব দিয়েছেন সাবেক ভারত কাপ্তান ও বর্তমান বিসিসিআই প্রধান সৌরভ গাঙ্গুলি। তবে বাংলাদেশের পরিস্থিতি ভারতের মতো অতটা উদ্বেগজনক নয় বলে বিসিবি এই মর্মে কোনো প্রস্তাব বাংলাদেশ সরকারকে দেয়নি এবং সরকারও চায়নি। কিন্তু সরকার চাইলে প্রাণঘাতী করেনাভাইরাসে আক্রান্ত রোগীদের চিকিৎসার জন্য মিরপুর শের-ই-বাংলা দিয়ে দিতে এক মুহূর্তও দেরি করবে না বিসিবি। এবং বিষয়টিকে অবশ্য কর্তব্য বলে মনে করছে লাল-সবুজের ক্রিকেটের সর্বোচ্চ এই সংস্থাটি।

বিজ্ঞাপন

শনিবার (২৮ মার্চ) সারাবাংলাকে এ কথা জানালেন বিসিবির মিডিয়া কমিটির চেয়ারম্যান মোহাম্মদ জালাল ইউনুস।

তিনি বলেন, ‘দেখুন, এটা আমাদের দায়িত্ব। শুধু আমাদের না, যে সময় এসেছে তাতে সবারই সবার পাশে দাঁড়ানো উচিত বলে আমি মনে করি। বিশ্বব্যাপী করোনাভাইরাস যে ভয়ংকর রূপ ধারণ করেছে এবং এ দেশেও যে হারে ছড়িয়ে পড়ছে, তাতে আমাদের সরকারের যদি প্রয়োজন হয় অবশ্যই আমরা মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়াম কোভিড-১৯ রোগীদের চিকিৎসার জন্য দিয়ে দেবো। না দেওয়ার কিছু নেই। আমাদের মনে রাখতে হবে এটি একটি বৈশ্বিক দুর্যোগ, যা মোকাবিলায় সবাইকে একাট্টা হয়ে কাজ করতে হবে।’

বিজ্ঞাপন

প্রসঙ্গত, করেনাভাইরাস মোকাবিলায় এরই মধ্যে সরকারের পাশে দাঁড়িয়েছেন এ দেশের ক্রিকেটাররা। বিসিবির কেন্দ্রীয় চুক্তি ও তার বাইরের ১০ ক্রিকেটারসহ মোট ২৭ জন তাদের বেতনের অর্ধেক করোনা মোকাবিলায় দান করেছেন। জানা গেছে দেশের চলমান ক্রান্তিকালে আর্থিক সহযোগির হাত প্রসারিত করার কথা ভাবছে বাংলাদেশ ক্রিকট বোর্ডও।

সারাবাংলা/এমআরএফ/এসএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন