বিজ্ঞাপন

কোভিড-১৯: ডাচ প্রমোদতরীতে ৪ জনের মৃত্যু, ১৮০০ আরোহী বিপাকে

March 28, 2020 | 1:29 pm

১৮০০ আরোহী নিয়ে সর্বশেষ পানামা থেকে যাত্রা শুরু করে ডাচ প্রমোদতরী দ্য জানডাম। ওই যাত্রায় নভেল করোনাভাইরাসের কারণে সৃষ্ট কোভিড-১৯ রোগে আক্রান্ত হয়ে চার যাত্রীর মৃত্যু হয়। এবং আরও দুই যাত্রী করোনাভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়। এরপর থেকেই সুস্থ যাত্রীদের তড়িঘড়ি করে অন্য জাহাজে তুলে দিতে চাইছে দ্য জানডামের কর্তৃপক্ষ। এমন পরিস্থিতিতে অনিশ্চয়তার মধ্যে দিন কাটাচ্ছেন বিভিন্ন দেশের প্রায় ১৮০০ আরোহী।

বিজ্ঞাপন

দ্য জানডাম পানামার পশ্চিম তীর থেকে যাত্রা শুরু করে পানামা খাল, ক্যারিবিয়ান সাগর হয়ে ফ্লোরিডায় পৌঁছাতে চেয়েছিল। কিন্তু, পানামা কর্তৃপক্ষ জানিয়েছে, নভেল করোনাভাইরাসে আক্রান্ত আরোহী নিয়ে কোনো জাহাজ পানামা খাল অতিক্রম করতে পারবে না।

এদিকে, ওই প্রমোদতরীর মালিকপক্ষ হল্যান্ড আমেরিকা গ্রুপের পক্ষ থেকে জানানো হয়েছে, প্রমোদতরীতে অবস্থান করা ১৩০ জন আরোহী সর্দি-কাশিজনিত সমস্যা ও শ্বাস-প্রশ্বাসের সমস্যায় ভুগছেন। হল্যান্ড আমেরিকা চিন্তা করছে, আরোহীদের অন্য আরেকটি জাহাজে উঠিয়ে দিতে।

এর আগে, চিলির একটি বন্দরে জানডাম জাহাজটি নোঙ্গর করলেও কোনো আরোহী জাহাজ থেকে বাইরে জাননি বলেও জানানো হয়েছে।

বিজ্ঞাপন

অন্যদিকে, হল্যান্ড আমেরিকা গ্রুপের পক্ষ থেকে এক ফেসবুক বার্তায় জানানো হয়েছে, ওই জাহাজের সুস্থ যাত্রীদের রোটারডাম নামের আরেকটি জাহাজে উঠিয়ে সরিয়ে ফেলা হবে এবং বাকি আক্রান্তদের ওই জাহাজেই কোয়ারেনটাইন করে রাখা হবে।

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন