বিজ্ঞাপন

বাগেরহাটে আইসোলেশনে ১, নিখোঁজ বিপুল সংখ্যক প্রবাসী

March 28, 2020 | 3:54 pm

বাগেরহাট প্রতিনিধি

বাগেরহাট: বাগেরহাটে নভেল করোনাভাইরাস আক্রান্ত সন্দেহে এক নারীকে (২৬) বাগেরহাট সদর হাসপাতালে আইসোলেশন সেন্টারে রাখা হয়েছে। তবে শঙ্কার ব্যাপার হলো, বাগেরহাটে আসা অন্তত ২ হাজার ৮৫৭ জন প্রবাসীকে খুঁজে পাওয়া যাচ্ছে না। তারা কোয়ারেনটাইনে ছিলেন না। ফলে জেলার মানুষ আতঙ্কিত হয়ে পড়েছে।

বিজ্ঞাপন

বাগেরহাট হাসপাতাল সূত্রে জানা গেছে, বৃহস্পতিবার (২৬ মার্চ) রাতে জ্বর, সর্দি, কাশি নিয়ে গেলে ওই নারীকে দ্রুত সদর হাসপাতালের আইসোলেশন সেন্টারে নেয়া হয়। তার শরীর থেকে নমুনা সংগ্রহ করে রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউটে (আইইডিসিআর) পাঠানো হয়েছে।

এদিকে, আজ (২৮ মার্চ) সকাল পর্যন্ত শুধু বাগেরহাটেই এসেছেন অন্তত ৪ হাজার ২০০ প্রবাসী। ওই প্রবাসীদের মধ্যে অন্তত ১ হাজার ৩৪৩ জন হোম কোয়ারেনটাইনে আছেন। এর আগে বাগেরহাটে আসা ৯১০ প্রবাসী হোম কোয়ারেনটাইনে ছিলেন এবং তারা সবাই সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন।

তবে এখন পর্যন্ত প্রায় ২ হাজার ৮৫৭ প্রবাসীকে খুঁজছেন স্বাস্থ্যকর্মী, পুলিশ ও স্থানীয় প্রতিনিধিরা। খোঁজ না পাওয়া প্রবাসীদের বাড়িতে টানানো হয়েছে লাল পতাকা। বিপুল সংখ্যক প্রবাসী কোয়ারেনটাইনে না থাকার কারণে জেলাজুড়ে সাধারণ মানুষ আতঙ্কিত হয়ে পড়েছে।

বিজ্ঞাপন

আইসোলেশনে থাকার নারীর শারীরিক অবস্থা নিয়ে কথা বলেন বাগেরহাটের সিভিল সার্জন ডা: কেএম হুমায়ুন কবির। তিনি জানান, সর্দি, জ্বর ও কাশি নিয়ে ওই নারী হাসপাতালে আসলে তাকে দ্রুত আইসোলেশনে পাঠানো হয়েছে। তিনি দশদিন ধরে সর্দি, জ্বর ও কাশিতে ভুগছিলেন এবং বাড়িতেই ছিলেন। তার শরীর থেকে নমুনা সংগ্রহ করে রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউটে (আইইডিসিআর) পাঠানো হয়েছে।

সারাবাংলা/টিসি

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন