বিজ্ঞাপন

‘জামায়াত মাথাচাড়া দিয়ে উঠতে মরিয়া হয়ে উঠেছে’

March 28, 2020 | 6:11 pm

সারাবাংলা ডেস্ক

ঢাকা: সারা দেশ যখন ব্যস্ত এই মহাবিপদ মোকাবিলায়, ঠিক সেই মুহূর্তে বাংলাদেশে ইসলামদ্রোহী ও আদালতের পর্যবেক্ষণে যুদ্ধাপরাধী দল জামায়াতে ইসলামী মাথাচাড়া দিয়ে উঠতে মরিয়া হয়ে উঠেছে বলে জানিয়েছে আলেম মুক্তিযোদ্ধা প্রজন্ম ফোরামের সভাপতি মাওলানা সদরুদ্দীন মাকনুন।

বিজ্ঞাপন

শনিবার (২৮ মার্চ) দুপুরে সংগঠনের প্রচার ও প্রকাশনা সম্পাদক হোসাইন আহমাদ স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে তিনি এসব কথা বলেন।

বিজ্ঞপ্তিতে মাওলানা সদরুদ্দীন মাকনুন বলেন, আমরা অত্যন্ত ক্ষোভ ও দুঃখের সাথে লক্ষ্য করছি যে, বিশ্বব্যাপী যখন ছড়িয়ে পড়েছে প্রাণঘাতী করোনাভাইরাস তখন জামায়াতের দোসর কিছু নামধারী আলেম দেশের এই সংকটময় পরিস্থিতিতে, মানবতাবিরোধী যুদ্ধাপরাধের দায়ে দণ্ডিত অপরাধীদের মুক্তির দাবি তুলে ঘোলাপানিতে মাছ শিকারের পাঁয়তারা করছে। একটি স্বাধীন, সার্বভৌম দেশে মানবতাবিরোধী যুদ্ধাপরাধের দায়ে দণ্ডিত কোন ব্যক্তির মুক্তির দাবি তোলা মানে মানবতাবিরোধী অপরাধের সমর্থন দেওয়া, যা একটি গুরুতর অপরাধ।’

‘আলেম মুক্তিযোদ্ধা প্রজন্ম ফোরাম’ ইতিমধ্যে দেশের প্রায় একশ জন বরেণ্য আলেমের মতামত সংগ্রহ করেছে। সবাই ঐক্যমত পোষণ করেছেন যে, এই মুহূর্তে কিছুতেই সাজাপ্রাপ্ত যুদ্ধাপরাধী দেলোয়ার হুসাইন সাঈদীর সাজা স্থগিত করা যাবে না। তাকে মুক্তি দিলে দেশে আবার অরাজকতা সৃষ্টি হবে ও ধর্মীয় সম্প্রীতি বিনষ্ট হবে। কাজেই তার সাজা বহাল রাখার দাবিও জানানো হয় আলেম মুক্তিযোদ্ধা প্রজন্ম ফোরামের পক্ষ থেকে।

বিজ্ঞাপন

সরকারের কাছে আবেদন জানিয়ে এতে আরও বলা হয়, ‘আমাদের আকুল আবেদন, দেশের এই সংকটময় মুহূর্তে স্বাধীনতাবিরোধী যুদ্ধাপরাধী জামায়াত ও তাদের আলেম নামধারী দোসরদের সকল ষড়যন্ত্রের ব্যাপারে সজাগ দৃষ্টি রাখুন। তাদের শাস্তির আওতায় আনুন। আপনাদের দৃষ্টি এড়িয়ে কেউ যেন দেশে অরাজকতা তৈরি না করতে পারে।’

দেশবাসীর প্রতি অনুরোধ জানিয়ে আলেম মুক্তিযোদ্ধা প্রজন্ম ফোরামের পক্ষ থেকে বলা হয়, করোনাভাইরাসের আক্রমণে বিপর্যস্ত এই দিনগুলোতে সবাই সতর্ক থাকুন। কেউ যেন ঘোলাপানিতে মাছ শিকারের অপচেষ্টা না চালায় সে ব্যাপারে সজাগ থাকুন। গুজব প্রতিরোধে সচেষ্ট থাকুন।প্রাকৃতিক বা মানবসৃষ্ট, এই মুহুর্তে সব ধরণের দুর্যোগ থেকে দেশ ও দেশের মানুষকে রক্ষা করাই হোক আমাদের মূলমন্ত্র।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমও

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন