বিজ্ঞাপন

মাহমুদুল্লাহ বললেন ‘বিশ্বাস করি ভালো সময় ‌দূরে নয়’

March 28, 2020 | 6:30 pm

স্পোর্টস ডেস্ক

করোনাভাইরাসে বিশ্বজুড়ে মৃতের সংখ্যা ২৮ হাজার ছাড়িয়েছে। আক্রান্ত হয়েছে ছয় লাখের বেশি মানুষ। এই ভাইরাসে বাংলাদেশে এখন পর্যন্ত মারা গেছেন ৫ জন, আক্রান্ত ৪৮। তবে ভোগাচ্ছে কিন্তু পুরো দেশকেই।

বিজ্ঞাপন

দেশজুড়ে থমথমে একটা পরিবেশ বিরাজ করছে। একদিকে করোনা ছড়িয়ে পড়ার আতঙ্ক, অন্যদিকে ঘরবন্দি হয়ে পড়ার বিড়ম্বনা। করোনা ছড়িয়ে পড়া ঠেকাতে দেশের প্রায় সব এলাকাতেই রাস্তা-ঘাট, হাট-বাজার, অফিস বন্ধ করে দেওয়া হয়েছে। কঠিন এই সময়ে দেশের সবাইকে একত্র হতে বললেন বাংলাদেশের টি-টোয়েন্টি দলের অধিনায়ক মাহমুদুল্লাহ রিয়াদ। অভিজ্ঞ অলরাউন্ডার বলেছেন, তার বিশ্বাস ভালো সময় বেশি দুরে নেই।

শনিবার (২৮ মার্চ) নিজের ভেরিফাইড ফেসবুক পেজে একটি ভিডিও বার্তা পোষ্ট করেছেন মাহমুদুল্লাহ। ভিডিও বার্তায় তিনি বলেন-

বিজ্ঞাপন

আসসালামু আলাইকুম। আশা করি সবাই বাসায় আছেন। নিরাপদে সুস্থ আছেন। একটা বিষয় মাথায় এলো ভাবলাম সেটা আপনাদের জানাই। অনেকে হয়তো ভাবছেন কয়েকদিন আমরা বাসায় বসে আছি, বিরক্তি লাগছে। ভেতরে হয়তো একটু অবসাদ চলে আসতে পারে। ভাবনা আসতে পারে একটু বাসার নিচে যাই। কয়েকজনের সঙ্গে একটু কথা বলি। বাসার সামনের মোড় থেকে একটু হেঁটে আসি। কারও মাথায় এই ধরনের চিন্তা উঁকি দিয়ে থাকে তবে এসব যেন আমরা মাথা থেকে ঝেড়ে ফেলুন। কারণ এই মুহূর্তে বাসায় থাকাটাই নিরাপদ এবং সময়ের দাবি। আমরা যেন এই নিয়মটা মেনে চলি। কারণ এটা যতটুকু আমার জন্য, আমার পরিবারের সদস্যদের জন্য প্রয়োজ্য, ঠিক ততটুকু অন্যদের জন্য, অন্যদের পরিবারের সদস্যদের জন্যও প্রযোজ্য।

এছাড়া মোটামুটি এখন সবাই জানি, আমরা যেন ঘন ঘন সাবান ও পানি দিয়ে হাত ধুই। সামাজিক দূরত্ব বজায় রাখি। একদম প্রয়োজনীয় কাজ ছাড়া যেন আমরা বাইরে না যায়। আর যদি আমরা বাইরে প্রয়োজনীয় কাজে বের হয় তবে যেন মাস্ক ব্যবহার করি। সর্দি-কাঁশি-হাঁচি ইত্যাদি যদি এসে থাকে তখন টিস্যু না থাকলে যেন আমরা কনুই ব্যবহার করি। কাঁশি বা হাঁচি দেওয়ার সময় যেন আমরা মুখ ঢেকে রাখি। এই সমস্ত নিয়মাবলী যেন আমরা মেনে চলি এবং এই মুহূর্তে যেটা বড় কথা বা সময়ের দাবি তা হচ্ছে, আমরা যেন বাসায় থাকি। এটা সবার জন্যই মঙ্গলজনক।

এই দুঃসময়ে সাধারণ মানুষদের স্বাস্থ্য সুরক্ষা দেওয়ার জন্য জীবনের ঝুঁকি নিয়ে কাজ করে যাচ্ছে ডাক্তার-নার্সরা। তাদেরকে আন্তরিক ধন্যবাদ জানাই। ইনশাআল্লাহ, করোনা ভাইরাসের মতো এই দুরারোগ্য রোগের সময়ে যেভাবে উনারা এগিয়ে আসছেন এবং দেশকে সার্ভিস দিচ্ছেন তার জন্য আমি আমার মন থেকে আন্তরিকভাবে ধন্যবাদ জানাচ্ছি। আমি বিশ্বাস করি, আপনারা এই মহৎ কাজের জন্য অবশ্যই পুরস্কৃত হবেন।

আরেকটা জিনিস খেয়াল রাখতে হবে, যারা শ্রমজীবী মানুষ আছে, যারা এখন বেকার হয়ে পড়ছেন তাদের পাশে দাঁড়ানোটা অনেক বেশি জরুরি। আমরা চেষ্টা করবো, যার যার অবস্থান থেকে এগিয়ে আসার এবং তাদেরকে সাহায্য করার। এই জিনিসগুলো আমরা কিছুদিন মেনে চলি। সবাই নিজেদের সামাজিক দূরত্ব বজায় রেখে একত্রে কাজ করি। ইনশাআল্লাহ, আমরা এ কঠিন সময় পার করবো এবং ভালো সময় খুব দূরে নয় এটা আমি বিশ্বাস করি। সবাই একত্রে মিলে চেষ্টা করি দেশকে ভালো কিছু দেওয়ার। সবাই ভালো থাকবেন, নিরাপদে থাকবেন। আল্লাহ হাফেজ।

সারাবাংলা/এসএইচএস/এসএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন