বিজ্ঞাপন

চুক্তির বাইরের ক্রিকেটারদের জন্য বিসিবি সভাপতির আর্থিক সহযোগিতা

March 28, 2020 | 8:53 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

বড় মোক্ষম সময়ে কিছুটা অসচ্ছ্বল ক্রিকেটাদের প্রতি সহযোগিতার হাত বাড়িয়ে দিলেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সভাপতি নাজমুল হাসান পাপন। সময়টা এমন যখন প্রাণঘাতী করোনার ছোবলে দেশ তো বটেই পুরো বিশ্বই বস্তুত থমকে আছে। ঠিক সেসময়ে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের কেন্দ্রীয় চুক্তি ও প্রথম শ্রেণির চুক্তির সঙ্গে যে সকল ক্রিকেটার আবদ্ধ নন কিন্তু বঙ্গবন্ধু ঢাকা প্রিমিয়ার লিগে খেলছেন, তাদের জন্য এক কালীন ৩০ হাজার টাকা আর্থিক সহযোগিতা দেওয়ার ঘোষণা করলেন লাল সবুজের ক্রিকেট বোর্ডের এই সভাপতি। প্রিমিয়ার লিগ বন্ধকালীন সময়ে তাদের আর্থিক বিষয়টি মাথায় রেখেই তিনি এই অনুদান ঘোষণা করেছেন।

বিজ্ঞাপন

শনিবার (২৮ মার্চ) এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিসিবি এ খবর জানিয়েছে।

বিসিবি’র দেওয়া তথ্যমতে, বঙ্গবন্ধু ঢাকা প্রিমিয়ার লিগ ২০১৯-২০২০ মৌসুমে অংশগ্রহনকারী যেসকল ক্রিকেটার বিসিবি’র কেন্দ্রীয় চুক্তি ও প্রথম শ্রেণির ক্রিকেটের চুক্তির সঙ্গে আবদ্ধ নন, তাদের জন্য আজ বিসিবি সভাপতি সভাপতি নাজমুল হাসান পাপন (এমপি) এককালীন ৩০ হাজার টাকা করে আর্থিক সহযোগিতা ঘোষণা করেছেন। যাতে করে লিগ বন্ধকালীন সময়েও তারা ‍উপকৃত হন।

বিজ্ঞাপন

এদিকে সংবাদ বিজ্ঞপ্তিতে বিসিবি সভাপতির উদ্ধৃতি দিয়ে জানানো হয়েছে, ‘অনির্দিষ্টকালের জন্য প্রিমিয়ার বন্ধ হয়ে যাওয়ায় যেসকল ক্রিকেটার বোর্ডের সঙ্গে চুক্তিবদ্ধ নন, তারা এই সময়টিতে আর্থিক সঙ্কটে পড়তে পারেন যেহেতু তারা প্রিমিয়ার লিগের ক্লাব থেকে আংশিক টাকা পেয়েছেন। এই সহযোগিতাটি শুধু তাদের জন্যই।'

প্রসঙ্গত, চলতি মাসের ১৫ তারিখে মাঠে গড়িয়েছিল ঢাকা প্রিমিয়ার লিগের এবারের মৌসুম। কিন্তু ঠিক তখনই দেশে হানা দেয় প্রাণঘাতী করোনাভাইরাস। ভাইরাসটির প্রাদুর্ভাব ঠেকাতে প্রথম রাউন্ড শেষে দ্বিতীয় রাউন্ডের খেলা স্থগিত ঘোষণা করে দেওয়া হয়। এরপর ১৯ মার্চ বিসিবিতে সংক্ষিপ্ত সভা শেষে অনির্দিষ্ট কালের জন্য লিগ বন্ধের ঘোষণা দেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন।

সারাবাংলা/এমআরএফ/এসএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন