বিজ্ঞাপন

নির্বাচন স্থগিতের মধ্যেও ভোটার তালিকা চূড়ান্ত করতে চায় বাফুফে

March 28, 2020 | 9:07 pm

স্পোর্টস করেসপন্ডেন্ট

ঢাকা: করোনার প্রেক্ষাপটকে বিবেচনায় রেখে বহুল আলোচিত নির্বাচন অনির্দিষ্টকালের জন্য স্থগিত করার ঘোষণা দিয়ে বাংলাদেশ ফুটবল ফেডারেন (বাফুফে)। তবে নির্বাচনী কার্যক্রম সক্রিয় রাখতে চায় ফেডারেশন। এই পরিস্থিতির মধ্যেও কাউন্সিলরদের তালিকা চূড়ান্ত করতে চায়। আগের বেঁধে দেওয়া সময় বর্ধিত করেছে দেশের সর্বোচ্চ ফুটবল অভিভাবক।

বিজ্ঞাপন

এর আগে ৩ এপ্রিল পর্যন্ত সময় বেঁধে দিয়ে ভোটার তালিকা পাঠানোর জন্য নির্দেশনা দেয় নির্বাচন কমিশন। ২০ এপ্রিল নির্বাচন স্থগিত হওয়ার পর কার্যক্রম সচল রাখতে ৭ এপ্রিল পর্যন্ত ভোটার তালিকা পাঠানো ও চূড়ান্তকরণের জন্য সময় বেঁধে দেওয়া হয়েছে।

শনিবার (২৮ মার্চ) সাংবাদিক সম্মেলন করে স্থগিতের বিষয়টি ঘোষণা দেয় বাফুফে। এসময় উপস্থিত ছিলেন বাফুফের সিনিয়র সহ-সভাপতি আব্দুস সালাম মুর্শেদী, সাধারণ সম্পাদক আবু নাইম সোহাগ এবং কার্যনির্বাহী সদস্য আমিরুল ইসলাম বাবু।

নির্বাচন স্থগিত হলেও কার্যক্রম চালিয়ে যাওয়ার কথা বলেন আব্দুস সালাম মুর্শেদী, ‘নির্বাচনের ভোটার তালিকা আগেই চূড়ান্ত করা হবে। এটা আমরা কমিশনের কাছে জমা দিবো। কার্যক্রম অব্যাহত থাকবে।’ বার্তার মাধ্যমে বিষয়টি কাউন্সিলরদের অবহিত করা হয়েছে বলে জানান আবু নাইম সোহাগ, ‘বার্তার মাধ্যমে জানিয়েছি বর্ধিত সময়ের ব্যাপারে। এখন মেইলের মাধ্যমে সব ডেলিগেটসদের জানিয়ে দেওয়া হবে।’

বিজ্ঞাপন

গেল শুক্রবার (২৭ মার্চ) ভিডিও কনফারেন্সে কার্যনির্বাহী কমিটির জরুরি সভা অনুষ্ঠিত হয়। সভায় কমিটির সদস্যরা নির্বাচন পেছানোর পক্ষে একমত হয়েছেন। নির্বাহী কমিটির সদস্যদের একমতের সিদ্ধান্তে অনির্দিষ্টকালের জন্য পিছিয়ে দেওয়া হয় নির্বাচন। করোনা পরিস্থিতি স্বাভাবিক হলে এরপর নির্বাচন অনুষ্ঠিত হবে বলে জানানো হয়।

কার্যনির্বাহী কমিটির সভায় নেওয়া সিদ্ধান্ত এখন ফিফা-এএফসির কাছে জানানো হবে এমনটাই গণমাধ্যমকে জানিয়েছেন বাফুফের সাধারণ সম্পাদক আবু নাঈম সোহাগ। গঠনতন্ত্র অনুযায়ী আগামী ৩০ এপ্রিলের মধ্যে নির্বাচন আয়োজনের বাধ্যবাধকতা রয়েছে বাফুফের। যেহেতু নির্বাচন পেছানোর সিদ্ধান্ত নিয়েছে কার্যনির্বাহী কমিটি, সেহেতু ফিফা এটি অনুধাবন করে নির্বাচন পেছাবে বিশ্বাস সোহাগের, ‘আমরা নির্বাচন পেছানোর জন্য ফিফাকে চিঠি লিখব। যতদিন পরিস্থিতি স্বাভাবিক না হয় ততদিন পর্যন্ত নির্বাচন করতে চাই না। এখন দেখি ফিফা থেকে কি উত্তর পাই। আশা করি আগামী সপ্তাহে আমরা এ ব্যাপারে একটা চূড়ান্ত সিদ্ধান্ত পাব।’

বিজ্ঞাপন

সারাবাংলা/জেএইচ/এসএস

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন