বিজ্ঞাপন

ভারতকে বিশ্বকাপ জেতানো যোগিন্দর লড়ছেন করোনার বিপক্ষে

March 29, 2020 | 4:04 pm

স্পোর্টস ডেস্ক

২০০৭ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালের শেষ মুহূর্তটার কথা মনে আছে? ভারতকে হারিয়ে প্রথম টি-টোয়েন্টি বিশ্বকাপের শিরোপা জিততে শেষ ওভারে পাকিস্তানের প্রয়োজন ছিল ১৩ রান। প্রথম দুই বল থেকে ৭ রান তুলে নিয়ে বিশ্বকাপ হাতের মুঠোয় নিয়ে এসেছিলেন পাকিস্তানের মিসবাহ-উল হক। কিন্তু তৃতীয় বলে আত্মঘাতি এক স্কুপ খেলে সেই মিসবাহই ভারতের হাতে বিশ্বকাপ তুলে দেন। ওই মুহূর্তের নায়ক ছিলেন যোগিন্দর শর্মা। ভারতের হয়ে শেষ ওভারে বোলিং করেছিলেন তিনিই।

বিজ্ঞাপন

বিশ্বকাপ জেতানো যোগিন্দর এখন করোনাভাইরাসকে পরাজিত করার লক্ষ্যে লড়ছেন ভারত সরকারের হয়ে। খেলা ছেড়ে পুলিশে যোগ দিয়েছেন সাবেক এই পেসার। বেশ বড় পোস্টেই আছেন, হরিয়ানা পুলিশে এখন ডেপুটি সুপার হিসেবে দায়িত্ব পালন করছেন।

এদিকে, করোনাভাইরাসের প্রকোপে পুরো ভারতে লকডাউন চলছে। কঠিন এই সময়ে জীবন বাজি রেখে দায়িত্ব পালন করে যাচ্ছেন পুলিশ বাহিনী। যোগিন্দরও তাদের একজন। চিকিৎসকরা বার বার ঘরে থাকার পরামর্শ দিলেও করোনা মোকাবিলায় ঘরের বাইরে দাপিয়ে বেড়াচ্ছেন ভারতের সাবেক পেসার। আইসিসির চোখে এই যোগিন্দর ‘আসল নায়ক’।

বিজ্ঞাপন

ভারতের সাবেক পেসারকে নিয়ে নিজেদের অফিসিয়াল টুইটার অ্যাকাউন্টে টুইট করেছে আইসিসি। দুটি ছবি পোস্ট করা হয়েছে। একটি বিশ্বকাপ জয়ের সেই মুহূর্তের ছবি। অন্যটি পুলিশের দায়িত্ব পালনরত অবস্থায়। ক্যাপশনে তাকে ‘আসল নায়ক’ হিসেবে আখ্যা দিয়েছে আইসিসি।

সারাবাংলা/এসএইচএস/এসএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন