বিজ্ঞাপন

চট্টগ্রামে জীবাণুনাশক পানি ছিটাচ্ছে সেনাবাহিনী

March 29, 2020 | 4:50 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

চট্টগ্রাম ব্যুরো: করোনাভাইরাসের সংক্রমণ মোকাবিলায় চট্টগ্রাম নগরীতে জীবাণুনাশক পানি ছিটানো শুরু করেছে সেনাবাহিনী।

বিজ্ঞাপন

রোববার (২৯ মার্চ) সেনাবাহিনীর ৩৪ ইঞ্জিনিয়ার কনস্ট্রাকশন ব্রিগেডের চারটি টিম একযোগে নগরীর বিভিন্ন এলাকায় পানি ছিটিয়েছে।

সকাল থেকে নগরীর ‘হাসপাতাল পাড়া’ হিসেবে খ্যাত পাঁচলাইশ ও প্রবর্তক মোড়, চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল এবং আশপাশের আবাসিক এলাকাগুলোতে সেনাসদস্যরা জীবাণুনাশক পানি ছিটিয়েছেন। এছাড়া নগরীর ষোলশহর, বহদ্দারহাট, আগ্রাবাদ এলাকায়ও প্রধান সড়কে পানি ছিটানো হয়েছে।

বিজ্ঞাপন

সেনাবাহিনীর ৩৪ ইঞ্জিনিয়ার কনস্ট্রাকশন ব্রিগেডের মেজর এস এম শফিকুর রহমান সারাবাংলাকে বলেন, ‘চারটি ওয়াটার ভাউজার থেকে ব্লিচিং পাউডার মিশ্রিত পানি আমরা নগরীর বিভিন্ন এলাকায় স্প্রে করেছি। চারটি টিমে ভাগ হয়ে আমরা সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত প্রতিদিন নগরীতে জীবাণুনাশক পানি স্প্রে করব।’

এর আগে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ (সিএমপি) এবং চট্টগ্রাম সিটি করপোরেশনও নগরীতে জীবাণুনাশক পানি ছিটানো শুরু করে। এছাড়া নৌবাহিনীর পক্ষ থেকেও বিভিন্ন এলাকায় একই প্রক্রিয়ায় পানি ছিটানো হচ্ছে।

করোনা ভাইরাসের সংক্রমণ মোকাবিলায় গত ২৬ মার্চ থেকে দেশে দশদিনের সাধারণ ছুটি শুরু হয়েছে। ছুটি শুরুর আগের দিন থেকে নামানো হয়েছে সেনাবাহিনী। স্থানীয় প্রশাসনকে সহযোগিতা ও বিদেশ ফেরতদের হোম কোয়ারেনটাইন তদারকি করছেন সেনাসদস্যরা।

বিজ্ঞাপন

সারাবাংলা/আরডি/পিটিএম

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন