বিজ্ঞাপন

পানিবন্দি জন্মদিন সিয়ামের

March 29, 2020 | 5:54 pm

‘অ্যাডভেঞ্চার অফ সুন্দরবন’ ছবির শুটিং হয়েছে লঞ্চে করে সুন্দরবনে। সেখান থেকে লঞ্চটি গত বৃহস্পতিবার (২৬ মার্চ) ঢাকার উদ্দেশ্যে রওনা দেয়। কিন্তু পথিমধ্যে কোস্ট গার্ড লঞ্চটি আটকে—‘করোনাভাইরাসের কারণে সকল প্রকার পরিবহন বন্ধ রাখার সরকারি সিদ্ধান্তের কারণে। অন্যদিকে রবিবার (২৯ মার্চ) ‘অ্যাডভেঞ্চার অফ সুন্দরবন’ ছবিটির নায়ক সিয়াম আহমেদের জন্মদিন। স্বাভাবিকভাবেই জন্মদিনের দিনটি তার কেটেছে পানিবন্দি অবস্থায়।

বিজ্ঞাপন

সিয়াম বলেন, ‘দেশের অবস্থার কথা সবাই জানেন। এ সময়ে আসলে জন্মদিন পালন করা যায় না। তাই জন্মদিন নিয়ে কিছু ভাবছি না।’

তবে সিয়াম জানালেন, জন্মদিনের প্রচুর শুভেচ্ছা পাচ্ছেন বিভিন্ন মানুষজনদের কাছ থেকে। তিনি সবার প্রতি কৃতজ্ঞতা জানান।

বিজ্ঞাপন

ক্যারিয়ারের প্রথম সিনেমা ‘পোড়ামন ২’ দিয়ে দর্শকদের নজর কাড়েন সিয়াম। তার অভিনীত ‘দহন’ ও ‘ফাগুন হাওয়ায়’ ছবিগুলোও প্রশংসিত হয়েছে। বর্তমানে অভিনয় করছেন ‘অপারেশন সুন্দরবন’, ‘অ্যাডভেঞ্চার অফ সুন্দরবন’ ছবিগুলোতে। মুক্তির অপেক্ষায় রয়েছে ‘শান’ ও ‘বিশ্বসুন্দরী’।

১৯৯০ সালের ২৯ মার্চ পিরোজপুরে জন্ম হয় সিয়াম আহমেদের। তবে তার বেড়ে ওঠা ঢাকা শহরেই। ছোটবেলা থেকে মেধাবী ছাত্র ছিলেন বাবা-মায়ের একমাত্র সন্তান সিয়াম। ঢাকার নটর ডেম কলেজ থেকে উচ্চ মাধ্যমিক শেষে তিনি বাবা মায়ের ইচ্ছায়ই পড়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় প্রশাসন অনুষদে। পরে লন্ডনে আইন বিষয়ে পড়াশোনা শেষ করেন। সেখানে ‘বার এট ল’ সম্পন্ন করেন।

বিজ্ঞাপন

ছাত্র অবস্থাতেই মডেলিং করতেন সিয়াম। সেই সময় এয়ারটেলের ভালোবাসা দিবসের নাটক ‘ভালোবাসা ১০১’এ, রেদোয়ান রনির পরিচালনায় অভিনয় করে বেশ প্রশংসা পেয়েছিলেন। তাই ইংল্যান্ড থেকে পড়ালেখা শেষ করে ফিরে ২০১৬ সালে অভিনয়ে ফেরেন।

অভিনয় করেন ‘মন শুধু মন ছুঁয়েছে’, ‘পথ জানা নাই’, ‘মেঘ’ সহ বেশ কয়েকটি নাটকে। নিজের সমুজ্জ্বল ক্যারিয়ার গঠনে সবচেয়ে বড় ভূমিকা ছিল ২০১৭ সালে। বছরের শুরুতেই ‘বখাটে’ শর্টফিল্ম দিয়ে দারুণ আলোচনায় চলে আসেন তিনি।

বিজ্ঞাপন

এরপর আয়নাবাজি অরিজিনাল সিরিজের ‘কে কোথায় কিভাবে’ তে নিজের প্রতিভার পরিচয় দেন। এরপর ‘একে একে ঝড়ের পরে’, ‘জ্যাকসন বিল্লাল’, ‘চিরকুঠের শব্দ’, ‘ছেলেটি অবন্তীকে ভালোবেসেছিল’, ‘এক্স ফ্যাক্টর রিলোডেড’, ‘মেঘ এনেছি ভেজা’, ‘তোমার আমার প্রেম’ সহ বেশ কয়েকটি নাটকে অভিনয় করেছেন।

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন