বিজ্ঞাপন

পণ্য সরবরাহ ও মূল্য স্থিতিশীল রাখতে কাজ করছে বাণিজ্য মন্ত্রণালয়

March 29, 2020 | 6:17 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

বিজ্ঞাপন

ঢাকা: করোনাভাইরাসের সম্ভাব্য প্রাদুর্ভাবের কারণে দেশে নিত্যপ্রয়োজনীয়সহ সব পণ্যের সরবরাহ ও মূল্য স্থিতিশীল রাখতে মাঠ প্রশাসন এবং আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সঙ্গে সমন্বয় করে কাজ করছে বাণিজ্য মন্ত্রণালয়। এই জন্য বাণিজ্য মন্ত্রণালয়ের গঠিত একটি উচ্চ পর্যায়ের কমিটি কাজ করে যাচ্ছে।

রোববার (২৯ মার্চ) বাণিজ্য মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য অফিসার ও জনসংযোগ কর্মকর্তা মো. আব্দুল লতিফ বকসী পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করা হয়েছে।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, কমিটি সকল পণ্যের সরবরাহ স্বাভাবিক রাখতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা, বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি এবং বাণিজ্য সচিব ড. মো. জাফর উদ্দীনের সার্বিক তত্ত্বাবধায়নে কাজ করছে। সরকারি ছুটির সময়েও জনগণের সুবিধার জন্য বাণিজ্য মন্ত্রণালয়ের সংশ্লিষ্ট সকল কার্যক্রম চালু রাখা হয়েছে। পাশাপাশি বেসরকারি খাতকে প্রয়োজনীয় সহায়তা প্রদান করা হচ্ছে।

বিজ্ঞাপন

এছাড়া দেশের উদ্ভূত পরিস্থিতিতে বাজার ব্যবস্থা পর্যবেক্ষণ ও আমদানি-রফতানি বিষয়ে তথ্য সরবরাহের জন্য বাণিজ্য মন্ত্রণালয়ের যুগ্ম সচিব মো. আব্দুর রহিম খান, সিনিয়র সহকারী সচিব আশরাফুর রহমান এবং সহকারী বাণিজ্য পরামর্শক মো. জিয়াউর রহমান দায়িত্ব পালন করছেন।

এছাড়া বাণিজ্য মন্ত্রণালয়ের অধীন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর এবং ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ (টিসিবি) কর্মকর্তা-কর্মচারীদের সকল প্রকার ছুটি বাতিল করা হয়েছে।

সংবাদ বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর বাজার অভিযান পরিচালনাসহ স্বাভাবিক দাফতরিক কাজ পরিচালনা করছে। জরুরি সেবা প্রদানের জন্য এখানে নিয়ন্ত্রণ কক্ষ চালু করা হয়েছে। ভোক্তাদের নিম্নলিখিত মোবাইল নম্বর ০১৮১৯৪০৪৭৩০ এবং ভোক্তা বাতায়ন নম্বর ১৬১২১-এ কোনো প্রয়োজনে যোগাযোগ করতে বলা হয়েছে।

বিজ্ঞাপন

এছাড়াও সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, ট্রেডিং করপোরেশন অফ বাংলাদেশ (টিসিবি) মাঠ পর্যায় পর্যন্ত পণ্য বিক্রয়ের কার্যক্রম পূর্বের ন্যায় চলমান রয়েছে। টিসিবির পণ্য বিক্রয় সংক্রান্ত এবং সংশ্লিষ্ট বিষয়ে যোগাযোগ অব্যাহত রাখার জন্য একটি নিয়ন্ত্রণ কক্ষ চালু করা হয়েছে। নিয়ন্ত্রণ কক্ষের টেলিফোন নম্বর ০২-৫৫০১৩৪৪৭।

সারাবাংলা/জিএস/এমআই

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন