বিজ্ঞাপন

করোনা মোকাবিলায় ৫ হাজার শয্যার হাসপাতাল বানাবে বসুন্ধরা গ্রুপ

March 29, 2020 | 8:43 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: করোনাভাইরাস মোকাবিলায় ৫ হাজার শয্যার হাসপাতাল তৈরি করবে দেশের শীর্ষস্থানীয় শিল্পগোষ্ঠী বসুন্ধরা গ্রুপ। বাংলাদেশ প্রতিদিন পত্রিকার সম্পাদক নঈম নিজাম তার ফেসবুকে একটি পোস্ট দিয়ে এ তথ্য জানিয়েছেন।

বিজ্ঞাপন

রোববার (২৯ মার্চ) দেওয়া পোস্টে নঈম নিজাম লিখেছেন, ‘করোনাভাইরাস মোকাবিলায় মাত্র সাত দিনে উহানের চেয়েও বড় হাসপাতাল কী অসম্ভব? ৫ হাজার বেডের হাসপাতাল তৈরির প্রস্তাব বসুন্ধরা গ্রুপ দিয়েছে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে। বসুন্ধরা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক সায়েম সোবহান আনভীর এখন রয়েছেন প্রধানমন্ত্রীর কার্যালয়ে। তিনি প্রধানমন্ত্রীর করোনা মোকাবিলার তহবিলে ১০ কোটি টাকার চেক হস্তান্তর করবেন। পাশাপাশি তিনি হাসপতাল করা নিয়ে বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যান আহমেদ আকবর সোবহানের লিখিত একটি প্রস্তাবও তুলে ধরবেন।’

তিনি আরও লেখেন, ‘চারটি কনভেনশন সেন্টার ও একটি ট্রেডসেন্টারে হবে ৫ হাজার বেডের এই হাসপাতাল। বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যান আহমেদ আকবর সোবহান ঢাকা সিটির চারটি ওয়ার্ডের কাউন্সিলরদের কাছে গরীবদের মাঝে নিয়মিত খাবার বিতরণের প্রয়োজনীয় ব্যবস্থা নিয়েছেন। পরিকল্পনা করছেন আরও বড় পরিসরে কিছু করার। কিছুক্ষণ আগে তিনি আমাকে জানিয়েছেন, দেশ ও মানুষের কল্যাণ যা করণীয় বসুন্ধরা গ্রুপ তা করবে।’

এদিকে জানা গেছে, বসুন্ধরা গ্রুপের প্রস্তাবটি প্রধানমন্ত্রী শেখ হাসিনা গ্রহণ করেছেন এবং সম্মতি জানিয়েছেন বলে প্রধানমন্ত্রী কার্যালয় সূত্র নিশ্চিত করেছেন।

বিজ্ঞাপন

উল্লেখ্য, বসুন্ধরা গ্রুপের চারটি বিশাল কনভেনশন সেন্টার ও একটি ট্রেডসেন্টার রয়েছে। সবচেয়ে বড় কনভেনশন সেন্টার ৩০ হাজার বর্গফুটের। বাকি তিনটি ২০ হাজার বর্গফুটের। আর ট্রেড সেন্টারের আয়তন ১ লাখ ৫০ হাজার বর্গফুট।

সারাবাংলা/এসজে/এমআই

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন