বিজ্ঞাপন

করোনার বিস্তার রোধে ছাত্রলীগের হ্যান্ড স্যানিটাইজার বিতরণ

March 30, 2020 | 12:40 am

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া করোনাভাইরাসের সংক্রমণ থেকে সুরক্ষার জন্য রাজধানীর বিভিন্ন এলাকায় মাস্ক, হ্যান্ড স্যানিটাইজার ও সচেতনতামূলক প্রচারপত্র বিতরণ করেছে বাংলাদেশ ছাত্রলীগ।

বিজ্ঞাপন

রোববার (২৯ মার্চ) রাজধানীর শাহবাগ মোড়ে সংগঠনের কেন্দ্রীয় সভাপতি আল নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্যের নেতৃত্বে এ কর্মসূচি শুরু হয়। সকাল থেকে কেন্দ্রীয় ছাত্রলীগের উদ্যোগে রাজধানীর বিভিন্ন এলাকায় এ কার্যক্রম চালানো হয়। ছাত্রলীগের সভাপতি আল-নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্যের নেতৃত্বে এ কার্যক্রমে অংশ নেন অন্যান্য নেতৃবৃন্দ।  এ সময় কেন্দ্রীয় ও ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ নেতাকর্মীরাও উপস্থিত ছিলেন।

এ দিন সচেতনতামূলক কর্মসূচির অংশ হিসেবে ছাত্রলীগ রাজধানীর শাহবাগ, গুলিস্তান, ফার্মগেট, ধানমণ্ডি সহ গুরুত্বপূর্ণ পয়েন্টে বিভিন্ন শ্রেণির মানুষের মাঝে ৫ হাজার মাস্ক, ছাত্রলীগের নিজস্ব ব্যবস্থাপনায় তৈরিকৃত ৫ হাজার হ্যান্ড স্যানিটাইজার এবং জনসাধারণের মাঝে সচেতনতা বাড়াতে মাইকিং ও সচেতনতামূলক ৫ হাজার হ্যান্ড লিফলেট বিলি করে।

বিতরণকালে সভাপতি আল নাহিয়ান খান জয় বলেন, দেশের সব দুর্যোগ মোকাবিলায় ছাত্রলীগ গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছে। করোনাভাইরাসের সংক্রমণ রোধ ও মানুষের মধ্যে সচেতনতা তৈরিতে আমাদের সব নেতাকর্মী কাজ করছেন। নিজেরা হ্যান্ড স্যানিটাইজার প্রস্তুত করে সাধারণ মানুষের মধ্যে বিতরণ করছেন।

বিজ্ঞাপন

শুধু রাজধানী নয়, সারাদেশে নেতাকর্মীদের ভূমিকার কথা উল্লেখ করে সংগঠনের সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য সারাবাংলা‌কে বলেন, করোনাভাইরাস প্রতিরোধে উদ্যোগ গ্রহণ করার জন্য আমরা সব ইউনিটকে নির্দেশ দিয়ে সংবাদ বিজ্ঞপ্তি দিয়েছি। কেন্দ্রীয়ভাবে আমরা মনিটরিং করছি। ঢাকায় আমরা মাস্ক-স্যানিটাইজার বিতরণ করেছি। জনসমাগম যেন না হয় সেকারণে আমরা ইউনিটগুলোকে সর্বোচ্চ সতর্কতার সঙ্গে সবাইকে সচেতন করার জন্য কাজ করতে বলেছি। আমাদের ঐক্যবদ্ধভাবে এই দুর্যোগ মোকাবিলা করতে হবে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমএমএইচ/এসবি/আইই

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন