বিজ্ঞাপন

চ্যালেঞ্জ নিয়ে করোনা আক্রান্ত টিকটক হিরো

March 30, 2020 | 5:18 am

তথ্যপ্রযুক্তি ডেস্ক

চীনের হুবেই প্রদেশের রাজধানী উহান থেকে বিশ্বের ১৯৯ দেশে ছড়িয়ে পড়া বিশ্বমহামারি কোভিড-১৯ সংক্রমণ প্রতিরোধে প্রতিটি দেশই উদ্যোগ নিয়েছে। বিশ্ব স্বাস্থ্য সংস্থার (ডব্লিউএইচও) পরামর্শ মেনে সবাই নির্দিষ্ট গাইডলাইনে করোনাভাইরাস থেকে কিভাবে দূরে থাকা যাত্য সেই পরামর্শ দিচ্ছে।

বিজ্ঞাপন

কিন্তু, সেই পরামর্শগুলোকে চ্যালেঞ্জ জানিয়ে নিজেই করোনাভাইরাস আক্রান্ত হলেন যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়া অঙ্গরাজ্যের টিকটক হিরো লার্জ।

সম্প্রতি ভিডিওভিত্তিক সামাজিক যোগাযোগের মাধ্যম টিকটকে করোনাভাইরাস প্রতিরোধ বিষয়ক পরামর্শগুলোকে চ্যালেঞ্জ করেন বেশ কয়েকজন টিকটকার। টিকটকে ঘোষণা দিয়ে ‘করোনাচ্যালেঞ্জ’ শুরু করেন আভা লাউজি নামের একজন।

বিজ্ঞাপন

কিন্তু একুশ বছর বয়সী জনপ্রিয় টিকটক হিরো লার্জ সেই একইরকম চ্যালেঞ্জ নিয়েই আক্রান্ত হয়ে পড়েন করোনাভাইরাসে।

আভা লাউজির মতো চ্যালেঞ্জ নিয়ে লার্জও কমোডের সিট জিহবা লাগিয়ে পরিষ্কার করেন এবং ওই ভিডিও টিকটকে পোস্ট করেন। এরপর ক্রমান্বয়ে বাসের হাতল, নার্সিংহোমের বিছানা জিহবা লাগিয়ে পরিষ্কার করার চ্যালেঞ্জ নেন তিনি। সেই ভিডিওতে লাইক, কমেন্টের বন্যা বয়ে যেতে থাকে।

কিন্তু সম্প্রতি জ্বর, সর্দি, কাশিতে আক্রান্ত হন লার্জ। এতে সন্দেহ হয় তাঁর পরিজনদের। ভর্তি করা হয় হাসপাতালে। শারীরিক পরীক্ষা নিরীক্ষার পরে জানা যায় লার্জ করোনাভাইরাস আক্রান্ত। আপাতত হাসপাতালে রয়েছেন ক্যালিফোর্নিয়ার ওই টিকটকার।

সারাবাংলা/এসবি/একেএম

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন