বিজ্ঞাপন

করোনাভাইরাস: যুক্তরাষ্ট্রে বাড়ল বিধিনিষেধের সময়সীমা

March 30, 2020 | 7:00 am

আন্তর্জাতিক ডেস্ক

নভেল করোনাভাইরাসের কারণে সৃষ্ট বিশ্বমহামারি কোভিড-১৯ এর ব্যাপক সংক্রমণ ঠেকাতে, যুক্তরাষ্ট্র আগামী ৩০ এপ্রিল পর্যন্ত তার নাগরিকদের জন্য বিশেষ নির্দেশনা মেনে চলার সময়সীমা বাড়িয়েছে। এসময় ‘সোশ্যাল ডিসটান্স’ বজায় রাখার মতো নির্দেশনাগুলো বলবৎ থাকবে। হোয়াইট হাউজ থেকে করোনাভাইরাস টাস্কফোর্সের প্রেস ব্রিফিংয়ে রোববার (২৯ মার্চ) এ নির্দেশনার কথা জানান মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। খবর বিবিসি।

বিজ্ঞাপন

এ সময় ট্রাম্প সংবাদকর্মীদের উদ্দেশে বলেন, যেহেতু বিশেষজ্ঞরা বলছেন আগামী দুই সপ্তাহ করোনাভাইরাসে মৃত্যুর হারে যুক্তরাষ্ট্র শীর্ষে থাকতে পারে, তাই নাগরিকদের স্বাস্থ্য ও জীবনের নিরাপত্তার কথা বিবেচনা করে আমরা বিধিনিষেধ ও বিশেষ নির্দেশনা অনুসরণের সময়সীমা ৩০ এপ্রিল পর্যন্ত বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছি।

এর আগে যুক্তরাষ্ট্রের করোনাভাইরাস মোকাবিলা টাস্কফোর্সের মুখপাত্র ডা. অ্যান্থনি ফচি হুঁশিয়ার করে দিয়ে বলেছিলেন, কোভিড-১৯ বিশ্বমহামারিতে যুক্তরাষ্ট্রের দুই লাখ নাগরিকের প্রাণহানি হতে পারে।

বিজ্ঞাপন

এদিকে, সোমবার (৩০ মার্চ) পর্যন্ত যুক্তরাষ্ট্রে নভেল করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন এক লাখ ৪১ হাজার ৮৫৪ জন। মোট মৃত্যু হয়েছে দুই হাজার ৪৭৫ জনের। শেষ ২৪ ঘণ্টায় দেশটিতে আক্রান্ত হয়েছেন প্রায় ১৯ হাজার মানুষ এবং একই সময়ে ২৫৫ জনের মৃত্যু হয়েছে।

মোট করোনাভাইরাস আক্রান্তের সংখ্যার দিক থেকে যুক্তরাষ্ট্র ইতোমধ্যে চীন ও ইতালিকে অতিক্রম করে শীর্ষস্থানে পৌঁছে গেছে, আরও দুই সপ্তাহ যুক্তরাষ্ট্র এই অবস্থান ধরে রাখতে পারে বলে জানিয়েছেন রোগবিস্তারবিদ্যার বিশেষজ্ঞরা।

আরও পড়ুন -

কোভিড-১৯: আক্রান্তের সংখ্যায় শীর্ষে যুক্তরাষ্ট্র

এপ্রিলের গরমে কেটে যাবে করোনা আতঙ্ক: ডোনাল্ড ট্রাম্প

করোনা: লাইভ আপডেট

সারাবাংলা/একেএম

বিজ্ঞাপন

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন