বিজ্ঞাপন

বিনামূল্যে ২০ হাজার পিপিই দিচ্ছেন ‘নবাব এল এল বি’র প্রযোজক

March 30, 2020 | 4:51 pm

এন্টারটেইনমেন্ট করেসপনডেন্ট

করোনাভাইরাস রোগীদের সেবা দিতে নিয়োজিত ডাক্তার, নার্স ও বিভিন্ন পর্যায়ের কর্মীদের জন্য প্রয়োজন বিশেষ সুরক্ষা পোশাক ও সরঞ্জাম। যেটিকে বলা হয় ‘পার্সোনাল প্রটেকটিভ ইক্যুপমেন্ট (পিপিই)’। সরকারি হিসেবে এখন পর্যন্ত ৩ লক্ষাধিক পিপিই বিতরণ করা হয়েছে। যা করেছে বিভিন্ন সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠান। এবার এগিয়ে এলো ঢাকাই সিনেমার নবীন প্রযোজনা সংস্থা সেলিব্রেটি প্রোডাকশন।

বিজ্ঞাপন

সেলিব্রেটি প্রোডাকশন থেকে এ ঈদের জন্য নির্মাণের কথা  ‘নবাব এল এল বি’। অনন্য মামুনের পরিচালনায় ছবিটিতে অভিনয় করবেন শাকিব খান, মাহিয়া মাহি ও অর্চিতা স্পর্শিয়া। গত ২৮ মার্চ থেকে শুটিং শুরুর কথা ছিলো। করোনাভাইরাসের কারণে দেশে-বিদেশের সবকিছু লকডাউন। এ পরিস্থিতিতে দেশের মানুষের দাঁড়ানো কর্তব্য মনে করেছে প্রতিষ্ঠানটির কর্ণধার। তিনি বিনামূল্যে পিপিই দেওয়ার উদ্যোগ নিয়েছেন। তবে তার নাম মিডিয়ায় প্রকাশ হোক তা তিনি চান না।

নিজের ব্যবসায়িক প্রতিষ্ঠান থেকে পিপিই বানানোর কাজ শুরু করেছেন ওই প্রযোজক। সারাবাংলাকে তিনি বলেন, ‘আমাদের সিনেমাটির বাজেটের প্রায় পুরোটাই এ কাজে ব্যয় হয়ে যাবে। ইতোমধ্যে কাপড় কেনা হয়ে গেছে। আমরা আশা করছি যে পরিমাণ কাপড় কেনা হয়েছে তাতে ৩০ হাজার পিপিই বানানো সম্ভব হবে।  প্রতিদিনই প্রোডাকশন হচ্ছে আমাদের নিজস্ব ফ্যাক্টরিতে। এর ভিতর পুলিশ, ডাক্তারসহ অন্যান্য জরুরি সংস্থা তাদের বিনামূল্যে দিচ্ছি। এর সংখ্যা ২০ হাজার হবে। বাকিগুলোও নামমাত্র মূল্যে দিচ্ছি।’

তিনি আরও বলেন, ‘এ কাজটি আমরা করছি সম্পূর্ণ নৈতিক ও মানবিকতার জায়গা থেকে। দেশের এ দুর্যোগ প্রত্যেকে প্রত্যেকের জায়গা থেকে এগিয়ে আসা উচিত।’

বিজ্ঞাপন

সেলিব্রেটি প্রোডাকশন থেকে এখন পর্যন্ত নির্মিত হয়েছে অনন্য মামুনের পরিচালনায় ‘মেকআপ’ ও ‘সাইকো’। নির্মাণাধীন রয়েছে রায়হান রাফির পরিচালনায় ‘স্বপ্নবাজী’।

সারাবাংলা/এজেডএস/

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন