বিজ্ঞাপন

দুঃস্থদের মাঝে খাদ্য বিতরণ অব্যাহত থাকবে: স্থানীয় সরকারমন্ত্রী

March 30, 2020 | 6:41 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: পরিবেশ পরিস্থিতি বিবেচনায় ও প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী দুঃস্থদের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ অব্যাহত থাকবে বলে জানিয়েছেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী মো. তাজুল ইসলাম।

বিজ্ঞাপন

মন্ত্রী বলেন, “করোনাভাইরাসের সংক্রমণ রোধে ‘সামাজিক দূরত্ব’ নিশ্চিতকল্পে সরকার দেশব্যাপী ছুটি ঘোষণা করেছে এবং সবাইকে ঘরে থাকার আহ্বান জানিয়েছে। এ পরিস্থিতিতে অনেক দরিদ্র লোকের পক্ষে খাবার জোগাড় করা কষ্টসাধ্য হয়ে দাঁড়িয়েছে। সরকার তাদের মাঝে খাদ্যসামগ্রী বিতরণসহ যথাসম্ভব সহযোগিতা করার চেষ্টা করছে।’

সোমবার (৩০ মার্চ) রাজধানীর মিরপুরে কল্যাণপুর নতুন বাজার পোড়াবস্তিতে ঢাকা ওয়াসাকর্তৃক খাদ্যসামগ্রী বিতরণ কার্যক্রম পরিদর্শন শেষে উপস্থিত সাংবাদিকদের সাথে আলাপকালে মন্ত্রী এ কথা বলেন।

প্রধানমন্ত্রীর নির্দেশে আমরা সবাই যার যার জায়গা থেকে কাজ করে যাচ্ছি উল্লেখ করে তাজুল ইসলাম বলেন, ‘দুঃস্থ ও অসহায় মানুষদের জন্য মানবিক বিবেচনায় ঢাকা ওয়াসা এ উদ্যোগ গ্রহণ করেছে। আজ এখানে দেড়শ পরিবারসহ ঢাকা শহরে প্রায় দুই হাজার তিনশ পরিবারের মাঝে খাবার সামগ্রী বিতরণ করা হচ্ছে।’

বিজ্ঞাপন

তিনি আরও বলেন, ‘সারা দেশে সিটি করপোরেশন, পৌরসভাসহ অন্যান্য স্থানীয় সরকার প্রতিষ্ঠানসমূহ ও জনপ্রতিনিধিদের মাধ্যমেও আমরা খাদ্যসামগ্রী বিতরণ কর্মসূচি চালিয়ে যাচ্ছি।’ পর্যায়ক্রমে এর পরিসর ও উপকারভোগীর সংখ্যা আরও বাড়ানো হবে বলেও জানান তিনি।

সারাবাংলা/জেআইএল/এমও

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন