বিজ্ঞাপন

৩ হাজার পরিবারে খাবার দিচ্ছে সিএমপি

March 30, 2020 | 10:01 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

চট্টগ্রাম ব্যুরো: করোনা ভাইরাসের সংক্রমণ মোকাবিলায় দশদিনের সাধারণ ছুটির মধ্যে উপার্জনহীন হয়ে পড়া ৩ হাজার পরিবারকে খাদ্য সহায়তা দিচ্ছে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ (সিএমপি)। নগর পুলিশের এই উদ্যোগে সহায়তা করছে দেশের শীর্ষস্থানীয় শিল্প প্রতিষ্ঠান কবির স্টিল রি-রোলিং মিলস (কেএসআরএম) লিমিটেড।

বিজ্ঞাপন

সোমবার (৩০ মার্চ) থেকে সিএমপির দক্ষিণ জোনের চার থানার অধীন দরিদ্র পরিবারগুলোতে এই ত্রাণ বিতরণ শুরু হয়েছে। এদিন দুপুরে নগরীর লাভলেইনে একটি কমিউনিটি সেন্টারে এই কার্যক্রমের উদ্বোধন করেন সিএমপি কমিশনার মাহবুবর রহমান।

এ সময় সিএমপি কমিশনার বলেন, ‘করোনাভাইরাসের সংক্রমণ রোধে আমরা জনসমাগম ঘটিয়ে ত্রাণ বিতরণ করতে চাই না। আমাদের পুলিশ সদস্যরা নগরবাসীর বাসায় বাসায় গিয়ে ত্রাণ পৌঁছে দিয়ে আসবে। নগরবাসীকে শুধু অনুরোধ করব- আপনারা ঘরে থাকুন। সরকার করোনাভাইরাসের সংক্রমণ রোধে যে নিদের্শনা দিয়েছে, সেটা মেনে চলুন। নিজেকে নিরাপদ রাখুন এবং দেশকে নিরাপদ রাখুন।’

বিজ্ঞাপন

নগরবাসীর উদ্দেশে সিএমপি কমিশনার আরও বলেন, ‘আমরা ২৪ ঘণ্টা হটলাইন সেবা চালু রেখেছি। প্রতিটি থানায় একটি করে হটলাইন আছে। সিএমপির একটি হটলাইন আছে, যার নম্বর ০১৪০৪০০৪০০। আপনারা এরই মধ্যে জেনেছেন হটলাইনে ফোন পেয়ে আমাদের থানার ওসির গাড়ি গিয়ে রোগীকে হাসপাতাল পৌঁছে দিয়েছে। যার যেখানে যা প্রয়োজন আমাদের বলুন। তবুও ঘরে অবস্থান করুন।’

নগরবাসীকে সহায়তায় কেএসআরএম’র উদ্যোগকে স্বাগত জানিয়ে তিনি বলেন, ‘সমাজে অনেক বিত্তশালী আছেন। তাদের প্রতি আহ্বান- গরীব, অসহায়, কর্মহীন মানুষের পাশে দাঁড়ান।’

সিএমপির পক্ষ থেকে জানানো হয়েছে- প্রতিটি পরিবারকে ১০ কেজি চাল, ৩ কেজি আলু, ২ কেজি ডাল, দেড় কেজি পেয়াজ-রসুন, আধা কেজি লবণ, ১ লিটার তেল ও ১টি সাবানসহ সর্বমোট ১৯ কেজি খাদ্য ও নিত্যপ্রয়োজনীয় পণ্য দেওয়া হচ্ছে। এসব পণ্য পরিবারগুলোর মাঝে পর্যায়ক্রমে বিতরণ করা হবে।

বিজ্ঞাপন

উদ্বোধনী অনুষ্ঠানে সিএমপির অতিরিক্ত কমিশনার (অপরাধ ও অভিযান) শ্যামল কুমার নাথ, উপ-পুলিশ কমিশনার (দক্ষিণ) এসএম মেহেদী হাসান, অতিরিক্ত উপ-কমিশনার শাহ মো. আব্দুর রউফ, কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মহসীন, বাকলিয়া থানার ওসি মোহাম্মদ নেজাম উদ্দিন, চকবাজার থানার ওসি নিজাম উদ্দিন এবং সদরঘাট থানার ওসি ফজলুর রহমান ফারুকী ছিলেন।

এদিকে কেএসআরএম’র মিডিয়া অ্যাডভাইজর মিজানুল ইসলাম সারাবাংলাকে জানিয়েছেন, সাধারণ ছুটি ঘোষণার পর থেকেই কেএসআরএম চট্টগ্রামের সাতকানিয়া উপজেলায় কর্মহীন ২ হাজার ৩০০ পরিবারের কাছে মোবাইল ব্যাংকিং সেবা ‘নগদের’ মাধ্যমে প্রতিটি পরিবারকে ১ হাজার টাকা করে দিয়েছে। এর আগে ঘরে ঘরে গিয়ে কেএসআরএম প্রতিনিধরা সবার মোবাইলে নগদ অ্যাকাউন্ট চালু করে ডাটাবেইজ প্রস্তুত করেছে।

সারাবাংলা/আরডি/পিটিএম

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন