বিজ্ঞাপন

পরিস্থিতি স্বাভাবিক হলে ২ সপ্তাহের মধ্যেই এইচএসসি পরীক্ষা

March 31, 2020 | 6:57 pm

স্টাফ করেসপন্ডেন্ট

বিজ্ঞাপন

ঢাকা: করোনাভাইরাসের কারণে সৃষ্ট পরিস্থিতিতে এইচএসসি পরীক্ষা পেছানো হলেও পরিস্থিতি স্বাভাবিক না হওয়ায় আবারও পেছাতে পারে পরীক্ষার তারিখ। তবে ঢাকা শিক্ষা বোর্ডের একজন ঊর্ধ্বতন কর্মকর্তা জানিয়েছেন, সংক্রমণের ঝুঁকি কমে গেলে বা পরিস্থিতি স্বাভাবিক হওয়ার দুই সপ্তাহের মধ্যেই এইচএসসি পরীক্ষা শুরু হবে।

মঙ্গলবার (৩১ মার্চ) শিক্ষা বোর্ডের বিভিন্ন ঊর্ধ্বতন কর্মকর্তার সঙ্গে কথা বলেও এ ব্যাপারে পরিষ্কার কোনো তথ্য পাওয়া যায়নি।

এপ্রিলের প্রথম দিনে শুরু হওয়ার কথা থাকলেও পরীক্ষাটি কবে শুরু হবে তা পুরোপুরি নিশ্চিত করে বলতে পারছেন না সংশ্লিষ্টরা।

বিজ্ঞাপন

এইচএসসি পরীক্ষা স্থগিত, এপ্রিলে জানানো হবে নতুন তারিখ

নাম প্রকাশে অনিচ্ছুক ঢাকা শিক্ষাবোর্ডের আরেকজন ঊর্ধ্বতন কর্মকর্তা বলেন, ‘পরিবেশ এমন হয়ে যাবে, তা কেউই ভাবেননি। যেকারণে এপ্রিলের প্রথম দিনে পরীক্ষার নতুন সময়সূচি দেওয়া হবে বলেও জানানো হয়েছিল। এখন পরিস্থিতি বিবেচনা করে মনে হচ্ছে এটি কোনো ভাবেই সম্ভব নয়। করোনা সংক্রমণের ঝুঁকি কমে গেলে দুই সপ্তাহের মধ্যে পরীক্ষার সময়সূচি ঘোষণা করা হবে।’

ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান মু. জিয়াউল হক বলেন, ‘পরীক্ষা কবে হবে, না হবে সেটি আমরা আনুষ্ঠানিকভাবে জানাবো। এ নিয়ে শিক্ষা মন্ত্রণালয়ের সঙ্গে কথা হচ্ছে। এখনো কোনো কিছুই নিশ্চিত করা যাচ্ছে না।’

বিজ্ঞাপন

তবে তিনি জানান, করোনাভাইরাস পরিস্থিতি স্বাভাবিক হওয়ার অন্তত ১৫ দিন পর থেকে এইচএসসি পরীক্ষা শুরু করার পরিকল্পনা রয়েছে।

উল্লেখ্য, করোনার প্রাদুর্ভাবে গত ১৭ মার্চ থেকে বন্ধ রয়েছে দেশর সব শিক্ষা প্রতিষ্ঠান। বন্ধ রয়েছে এইচএসসিসহ সকল ধরনের পরীক্ষা।

সারাবাংলা/টিএস/এমআই

বিজ্ঞাপন

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন