বিজ্ঞাপন

রোনালদোকে ক্লাব ছাড়া করছে করোনা!

March 31, 2020 | 8:53 pm

স্পোর্টস ডেস্ক

সপ্তাহ দুই ধরে করোনাভাইরাসের প্রকোপ সবচেয়ে বেশি ইতালিতে। করোনায় এখন পর্যন্ত ইতালিতেই সবচেয়ে বেশি মানুষ মারা গেছেন (প্রায় সাড়ে ১১ হাজার)। দিন যতো এগুচ্ছে লাশের সারি ততোই বাড়ছে। স্বাভাবিকভাবেই ইতালিয়ান ফুটবলে এর বড় প্রভাব পড়বে।

বিজ্ঞাপন

ইতোমধ্যে পড়েছেও। জনপ্রিয় ফুটবল লিগগুলোর মধ্যে করোনাভাইরাসের প্রভাবে সবার আগে ইতালিয়ান সিরি ‘আ’ বন্ধ হয়েছে। সিরি ‘আ’র এবারের মৌসুম বাতিল হওয়ার শঙ্কাও উঁকি দিচ্ছে। এদিকে, উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ বাতিলের ইঙ্গিত দিয়ে রেখেছেন উয়েফা সভাপতি। সব মিলিয়ে বড় ধরনের আর্থিক লোকসানের মুখে পড়তে যাচ্ছে ক্লাবগুলো। একই অবস্থা জুভেন্টাসেরও।

লিগ ও চ্যাম্পিয়ন্স লিগ স্থগিত থাকাতে টিভি স্বত্ব, স্পন্সর, টিকিট বিক্রির পুরো অর্থ বন্ধ হয়ে গেছে। লিগ ও চ্যাম্পিয়ন্স লিগ বাতিল হলে এই মাধ্যমগুলো থেকে এবারের মৌসুমে অর্থ আর পাবে না জুভেন্টাস। এর প্রভাব পড়তে পারে ক্রিশ্চিয়ানো রোনালদোর ওপর।

ইতালিয়ান সংবাদমাধ্যম ‘ইল মেসাগেরো’র বরাত দিয়ে মার্কার এক প্রতিবেদনে বলা হয়েছে, আর্থিক লোকসানের কারণে রোনালদোকে ছেড়ে দেওয়ার চিন্তা করতে পারে জুভেন্টাস! ইতালির ক্লাবটিতে আকাশচুম্বি বেতন পান সিআর সেভেন। রোনালদোর বার্ষিক বেতন ৩১ মিলিয়ন ইউরো। আর্থিক ক্ষতির পর এতো মোটা অঙ্কের বেতন বহন করতে নাও চাইতে পারে ইতালির শীর্ষ ক্লাবটি।

বিজ্ঞাপন

উল্লেখ্য, ২০১৮ সালের জুলাইয়ে ১০৫ মিলিয়ন ইউরোর চুক্তিতে রিয়াল মাদ্রিদ ছেড়ে জুভেন্টাসে পাড়ি জমিয়েছিলেন রোনালদো। তার চুক্তির মেয়াদ ২০২২ সাল পর্যন্ত। বিশ্লেষকরা বলছেন, জুভেন্টাস এখনই তাকে বিক্রি করে দিতে চাইলে ৬৫ থেকে ৭০ মিলিয়ন ইউরো পেতে পারে।

সারাবাংলা/এসএইচএস/এসএস

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন