বিজ্ঞাপন

মানিকগঞ্জের মৃত নারী করোনায় আক্রান্ত ছিলেন না

April 1, 2020 | 12:06 am

মানিকগঞ্জ প্রতিনিধি

মানিকগঞ্জ: করোনাভাইরাসের লক্ষণ নিয়ে এক নারীর মৃত্যুর ঘটনায় তোলপাড় শুরু হয় মানিকগঞ্জের হরিরামপুর উপজেলার বরইছড়া গ্রামে। একপর্যায়ে পুরো গ্রাম লক ডাউন ঘোষনা করে উপজেলা প্রশাসন। পরবর্তীতে মৃত ওই নারীর নমুনা পরীক্ষা করে দেখা যায় তিনি করোনাভাইরাসে আক্রান্ত ছিলেন না।

বিজ্ঞাপন

মঙ্গলবার (৩১ মার্চ) বিষয়টি নিশ্চিত করেছেন রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর)। এরপর ওই গ্রামটিকে লকডাউন মুক্ত ঘোষণা করেন হরিরামপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সাবিনা ইয়াসিমিন।

সাবিনা ইয়াসিমিন বলেন, মৃত ওই নারী করোনা ভাইরাসে আক্রান্ত না হওয়ায় লকডাউন তুলে নেওয়া হয়েছে। তবে, ওই পরিবারের দুই শিশুর সর্দি ও কাশি আছে। একারণে পরিবারের সদস্যরা কোয়ারেনটাইনে থাকবেন বলে জানান তিনি।

মানিকগঞ্জের সিভিল সার্জন আনোয়ারুল আমিন আখন্দ জানান, জ্বর, কাশি ও শ্বাসকষ্ট নিয়ে নিহত নারী সুচিত্রা সরকার (২৬) করোনাভাইরাসে আক্রান্ত ছিলেন না বলে নিশ্চিত করেছে রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর)।

বিজ্ঞাপন

সিভিল সার্জন আরো বলেন, চার দিন ধরে হরিরামপুরের বড়ইছড়া গ্রামের নিতাই সরকারের স্ত্রী সুচিত্রা সরকার (২৬) জ্বর, কাশি ও শ্বাসকষ্ট এবং দুইদিন ধরে পাতলা পায়খানা হওয়ার পর রোববার সকালে একটি বেসরকারী মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়। ওই সময় কর্তব্যরত চিকিৎসক তাঁকে মৃত ঘোষণা করেন।

কিন্তু তাঁর শরীরে করোনাভাইরাসের লক্ষণ থাকায় ওই নারী কোভিড-১৯ এ আক্রান্ত ছিলেন কিনা তা নিশ্চিত হতে রোববার বিকেলেই ওই নারীর শরীরের নমুনা সংগ্রহ করে তা পরীক্ষার জন্য আইইডিসিআর-এ পাঠানো হয়।

এ ঘটনায় রোববার বিকেল থেকে ওই নারী যে গ্রামে বসবাস করতেন সেখানকার পুরো গ্রামকে লকডাউন ঘোষণা করে উপজেলা প্রশাসন। একই সঙ্গে ওই নারীর পরিবারের সদস্যদের কোয়ারেনটাইনে থাকার নির্দেশ দেওয়া হয়েছিল বলে জানান তিনি।

বিজ্ঞাপন

সারাবাংলা/টিসি

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন