বিজ্ঞাপন

‘২ শতাংশ সুদে রফতানি খাতে ৫ হাজার কোটি টাকা ঋণ’

April 1, 2020 | 1:15 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: শতকরা ২ শতাংশ হার সুদে রফতানি খাতে ৫ হাজার কোটি টাকা ঋণ দেওয়া হয়েছে বলে জানিয়েছেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি। তিনি বলেন, তৈরি পোশাক শিল্পকে কোনো আর্থিক সুবিধা দেওয়া হয়নি। এমনকি সরকারের পক্ষ থেকে পোশাক কারখানা বন্ধে নির্দেশনাও দেওয়া হয়নি। যাদের কাজ আছে তারা স্বাস্থ্যবিধি মেনে গার্মেন্টস খোলা রাখতে পারেন।

বিজ্ঞাপন

বুধবার (১ এপ্রিল) দুপুরে করোনার কারণে দেশের সার্বিক ব্যবসা-বাণিজ্য পরিস্থিতি নিয়ে বাণিজ্য মন্ত্রণালয়ে অনুষ্ঠিত বৈঠক শেষে তিনি সাংবাদিকদের এ কথা জানান।

তিনি বলেন, ‘বৈশ্বিক মহামারির এই সময়ে ব্যবসা-বাণিজ্যে যেমন চ্যালেঞ্জ আছে, তেমনি নতুন করে সম্ভাবনাও তৈরি হয়েছে। এই সম্ভাবনা কাজে লাগাতে রফতানি শিল্পের করণীয় নিয়ে বৈঠকে আলোচনা হয়েছে।’

বিজ্ঞাপন

এ সময় মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম বলেন, ‘ছুটি দেওয়া হয়েছে বাসায় থাকার জন্য, ঘুরে বেড়ানোর জন্য নয়। এই রোগটা শুধু ক্লিনিক্যাল বা মেডিকেল নয়, এটার একটি বিষয় রয়েছে কমিউনিটি। মানুষ যদি কোঅপারেট না করে, এটা কোনভাবেই সাকসেসফুল করা যাবে না। তাই মানুষের যে দায়িত্ব আছে, তারা যেন তা পালন করে।’

বাণিজ্যমন্ত্রীর সভাপতিত্বে বৈঠকে প্রধানমন্ত্রীর কার্যালয়ের মুখ্য সচিব ড. আহমদ কায়কাউসসহ সরকারের সংশ্লিষ্ট সচিবরা, সেনাবাহিনী প্রধান জেনারেল আজিজ আহমেদ, বাংলাদেশ ব্যাংক গভর্নর ফজলে কবির, এনবিআর চেয়ারম্যানসহ ব্যবসায়ী প্রতিনিধিরা উপস্থিতি ছিলেন।

সারাবাংলা/এএইচএইচ/পিটিএম

বিজ্ঞাপন
বিজ্ঞাপন