বিজ্ঞাপন

অসহায়দের পাশে নিজ উদ্যোগে জাহানারা

April 1, 2020 | 1:50 pm

স্পোর্টস ডেস্ক

প্রাণঘাতী করোনা মোকাবিলায় জাতীয় দলের পুরুষ ক্রিকেটাররা ইতোমধ্যেই হাত প্রসারিত করেছে। বর্তমান দলের ক্রিকেটাররা তাদের চলতি মাসের বেতনের অর্ধেক দিয়ে দিয়েছেন। গত পরশু বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন চুক্তির বাইরে থাকা ক্রিকেটার এবং সেই সঙ্গে নারী ক্রিকেটারদের জন্যও ঘোষণা করেছেন অর্থ সাহায্য। এছাড়াও এগিয়ে এসেছেন বাংলাদেশ ক্রিকেটের সাবেকরা। এবার সেই দলে যুক্ত হলেন বাংলাদেশ নারী ক্রিকেট দলের তারকা ক্রিকেটার জাহানারা আলম।

বিজ্ঞাপন

বুধবার (১ এপ্রিল) নিজের ফেইসবুক পেজে একটি পোস্ট দেন জাহানারা। সেখানে দেখা মেলে অসহায় মানুষদের জন্য ত্রাণ প্রদান করছেন নিজ হাতেই।

জাহানারা পোস্টে লেখেন, ‘এটা কোন লোক দেখানো পোস্ট নয়।আমার সামর্থ্যানুযায়ী যতটুকু সম্ভব হয়েছে আমি তাদের পাশে দাঁড়িয়েছি।আপনাদেরকেও অসহায়দের পাশে দাঁড়ানোর আহ্বান জানাচ্ছি। আপনার সামর্থ্যের মধ্যে ১জন, ৫জন বা তার অধিক যে যতটুকু পারেন সাহায্যের হাত বাড়িয়ে দিন। আমরা পারি আমাদের দেশের এই সংকটময় মুহূর্তে অসহায় মানুষদের পাশে দাঁড়াতে।’

বিজ্ঞাপন

প্রসঙ্গত, প্রাণঘাতী করোনাভাইরাসের প্রাদুর্ভাবে দেশের উদ্ভুত পরিস্থিতিতে গত সপ্তাহে বাংলাদেশ ক্রিকেটের মোট ২৭ জন খেলোয়াড় তাদের এক মাসের বেতনের অর্ধেক টাকা দান করছেন। দানকৃত এ অঙ্কের পরিমাণ ৩১ লাখ টাকা। তবে কর বাবদ ৫ লাখ টাকা বাদ দিয়ে তা দাঁড়িয়েছে ২৬ লাখ টাকায়।

এদিকে গেল শনিবার বাংলাদেশ ক্রিকেট বোর্ডের কেন্দ্রীয় চুক্তি ও প্রথম শ্রেণির চুক্তির সঙ্গে যে সকল ক্রিকেটার আবদ্ধ নন কিন্তু বঙ্গবন্ধু ঢাকা প্রিমিয়ার লিগে খেলছেন, তাদের জন্য এক কালীন ত্রিশ হাজার টাকা আর্থিক সহযোগিতা ঘোষণা করেছেন লাল সবুজের ক্রিকেট বোর্ডের সভাপতি নাজমুল হাসান পাপন। প্রিমিয়ার লিগ বন্ধকালীন সময়ে তাদের কল্যাণের বিষয়টি মাথায় রেখেই তিনি এই অনুদান ঘোষণা করেছেন। এরপর বাংলাদেশি নারী ক্রিকেটারদের জন্য এককালীন ২০ হাজার টাকা অর্থ প্রদানেরও ঘোষণা দেন বিসিবি প্রেসিডেন্ট নাজমুল হাসান পাপন

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন