বিজ্ঞাপন

এমপি-মন্ত্রীদের দুদক ডাকতে পারে: প্রধানমন্ত্রী

February 28, 2018 | 8:39 pm


সিনিয়র করেসপন্ডেন্ট:

বিজ্ঞাপন

ঢাকা: সরকারের কোনো মন্ত্রী-এমপিও যদি দুর্নীতি করে তাদের দুর্নীতি দমন কমিশন-দুদক ডাকতে পারে। সেক্ষেত্রে সরকার কোনো প্রকার হস্তক্ষেপ করবে না বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
বুধবার দশম জাতীয় সংসদের ১৯তম অধিবেশনের সমাপনী ভাষণে একথা বলেন তিনি। এসময় তিনি বলেন, দুর্নীতি করলে কোনো ছাড় হবে না। যে করবে তাকে সাজা পেতে হবে।

এর আগে বিকেল চারটায় স্পিকার শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে বছরের প্রথম অধিবেশনের শেষ দিনের বৈঠক শুরু হয়। ৩৫ কর্মদিবসের এই অধিবেশনে রাষ্ট্রপতির ভাষণের ওপর ২৩৩ জন সংসদ সদস্য মোট ৬৪ ঘণ্টা নয় মিনিট আলোচনা করেন।
শেখ হাসিনা তার বক্তব্যে বলেন, দুর্নীতিবাজদের আমরা প্রশ্রয় দেই না। দুর্নীতি দমন কমিশন সম্পূর্ণ স্বাধীনভাবে কাজ করছে। আমার কোনো নেতা বা মন্ত্রী, এমপি কারও বিষয়ে তাদের সন্দেহ হলে তারা ডেকে নিয়ে প্রশ্ন করতে পারেন। এখানে আমরা কোনো হস্তক্ষেপ করি না, হস্তক্ষেপ করব না। কারও দুর্নীতি প্রমাণ হলে সে সাজা পাবে। এটাই স্বাভাবিক।

বিএনপি নেতা খালেদা জিয়া জেলে যাওয়ার পর দলের হাল ধরা প্রসঙ্গে প্রধানমন্ত্রী বলেন, দলটিতে কি একজনও ছিলো না যে হাল ধরতে পারতেন। অথচ তা হলো না। এসময় দুর্নীতি মামলায় তারেক রহমানকে দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান করারও সমালোচনা করেন প্রধানমন্ত্রী । তার এ বক্তব্যের সময় সংসদ সদস্যরা টেবিল চাপড়ে সমর্থন জানান।

বিজ্ঞাপন


খালেদা ২ কোটি টাকার লোভ সামলাতে পারল না

জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার সাজার বিষয়ে প্রধানমন্ত্রী বলেন, জিয়া অরফানেজ ট্রাস্টের নামে এতিমদের জন্য টাকা এসেছিল। সেই অরফানেজটা কোথায়। ২৭ বছর আগে টাকা এসেছে। সেই টাকা নয়ছয় করেছে। তখনকার আমলে ২ কোটি টাকা টাকায় ধানমন্ডিতে ১০-১২টা ফ্ল্যাট কেনা যেত। তারা দুই কোটি টাকার লোভ সামলাতে পারল না। সেই এতিমদের সাহায্য না করে সেই টাকা আত্মসাৎ করল।

প্রধানমন্ত্রী বলেন, এখানে আমাদের দোষটা কোথায়? এটা খুঁজে দিয়েছে তত্ত্বাবধায়ক সরকার আর মামলা দিয়েছে দুর্নীতি দমন কমিশন। ১০ বছর ধরে এই মামলা চলে এসেছে। তারপর শাস্তি হয়েছে। সাজা দিয়েছে তো আদালত এখানে সরকারের তো কিছু করার নেই। এই টাকা যদি এতিমদের দিয়ে দিতো তাহলে তো এটা হতো না।

সারাবাংলা/এমএস

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন