বিজ্ঞাপন

‘ফেরিওয়ালার’ আরেকবার ক্লাব বদল?

April 1, 2020 | 6:42 pm

স্পোর্টস ডেস্ক

ক্লাব ফুটবলে জ্লাতান ইব্রাহিমোভিচকে ‘ফেরিওয়ালা’ বলে ডাকেন কেউ কেউ। ক্লাব বদলাতে সুইডিস তারকার জুড়ি মেলা ভার। স্বদেশি ক্লাব মালমো এফসিতে ক্যারিয়ার শুরু। তারপর ইব্রা ক্লাব পাল্টেছেন দশবার, ভাবা যায়! যুক্তরাষ্ট্রের মেজর লিগ সকার লিগের পাঠ চুকিয়ে পুরনো ঠিকানা এসি মিলানে পাড়ি দিয়েছেন মাস তিনেক হলো। মনে হচ্ছিল মিলান থেকেই হয়তো বিদায় বলে দিবেন। বয়স যে ৩৮ পেরিয়ে গেছে। এই বয়সে অনেকে পুরোদমে কোচিং করাচ্ছেন। কিন্তু ফুটবলার ইব্রার ক্ষেত্রে আরেকবার ক্লাব পাল্টানোর খবর শোনা যাচ্ছে!

বিজ্ঞাপন

তিন মাস যেতেই নাকি এসি মিলান ছাড়ার কথা চিন্তা করছেন সুইডিস তারকা। সম্প্রতি চিফ ফুটবল অফিসার জভোনিমির বোবানকে বরখাস্ত করেছে মিলান। এই বোবানই ইব্রাকে মিলানে ফিরিয়ে আনতে বড় ভূমিকা রেখেছিলেন।

ইব্রাহিমোভিচ প্রত্যাশা করছিলেন নতুন মৌসুমে তাকে কেন্দ্র করে দল সাজাবে মিলান। কিন্তু বোবানের ছাটাইয়ে সেটা সম্ভব বলে মনে হচ্ছে না। সেই কারণেই ক্লাব ছাড়ার কথা ভাবতে শুরু করেছেন সুইডিস এই তারকা।

বিজ্ঞাপন

২০১০-১১ মৌসুমে বার্সেলোনা থেকে প্রথমে ধারে এসি মিলানে খেলতে যান ইব্রাহিমোভিচ। পরে চুক্তি করে আরও এক মৌসুম সেখানে খেলেছেন তিনি। দুই মৌসুমে ৮৫ ম্যাচে ৫৬ গোল করে মিলানের হয়ে ইতালিয়ান সিরি ‘আ’ ও সুপারকোপা ইতালিয়ানা জিতেছেন ইব্রা।

সুইডেন তারকার এবার মিলানে ফেরেন ছয় মাসের চুক্তিতে। এবারের মৌসুম শেষে তার চুক্তির মেয়াদ শেষ হতো। তবে দুই পক্ষের সম্মতিতে মৌসুম শেষে চুক্তি বাড়ানোর সুযোগ ছিল। ইতালিয়ান গণমাধ্যমের যা খবর তাতে মনে হচ্ছে না যে এই সুযোগ নিতে চাইবেন ইব্রা।

সারাবাংলা/এসএইচএস/এসএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন