বিজ্ঞাপন

ইংল্যান্ডে থেকে অসহায় ৩০০ জনের খাবারের ব্যবস্থা করলেন জেমি

April 1, 2020 | 8:16 pm

স্পোর্টস করেসপন্ডেন্ট

ঢাকা: বিশ্বব্যাপী মহামারি আকার ধারণ করা প্রাণঘাতী করোনায় স্থবির হয়ে পড়েছে পুরো বিশ্বই। পুরো পৃথিবী যেন শোকে নীল রং ধারণ করেছে। বাংলাদেশেও এর কালো থাবা লক্ষণীয়। করোনা সংক্রমণ এড়াতে দেশে 'লকডাউন' চলছে। সবচেয়ে করুণ অবস্থা হয়েছে দিনমজুরদের। অসহায় হয়ে পড়া এব খেটে খাওয়া মানুষদের পাশে দাঁড়িয়েছেন জাতীয় ফুটবল দলের প্রধান কোচ জেমি ডে।

বিজ্ঞাপন

রাজধানীর তিন শ' অসহায় মানুষের দুপুরের খাবারসহ নিত্যপ্রয়োজনীয় পণ্য সরবরাহ করেছেন জেমি সুদূর ইংল্যান্ড থেকে। দেশের খেলা বন্ধ থাকায় পরিবারসসহ হোম আইসোলেশনে থাকছেন এই ইংলিশ কোচ। এমন মহামারীর সময় মানবিক সাহায্যের বাড়িয়ে দিতে ভোলেননি তিনি।

বিজ্ঞাপন

করোনাভাইরাসের ফলে সৃষ্ট উদ্বেগজনক পরিস্থিতিতে একটি মানবিক উদ্যোগ নিয়েছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। প্রতিদিন দুপুরে মতিঝিলে সংস্থাটির ভবনে দুস্থ মানুষদের খাবার দেওয়ার কার্যক্রম শুরু করা হয়েছে। আর এই উদ্যোগে সামিল হয়েছেন বাংলাদেশ জাতীয় ফুটবল দলের কোচ জেমি ডেও।

বাফুফের হেড অব মিডিয়া আহসান আহমেদ অমিত জেমির সহযোগিতার বিষয়টি নিশ্চিত করে বলেছেন, বুধবার তার অর্থেই দুস্থ মানুষদের মধ্যে খাবার বিতরণ করা হয়েছে। জেমি নিজেও একটি ভিডিও বার্তায় বাংলাদেশের জন্য উদ্বেগ ও ভালোবাসার কথা জানিয়েছেন এবং অসহায়দের সাহায্যার্থে সমাজের সামর্থ্যবানদের এগিয়ে আসার আহ্বান করেছেন।

গতকাল মঙ্গলবার রেকর্ডকৃত ভিডিওটি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে বাফুফের স্বীকৃত পেজে পোস্ট করা হয়েছে। সেখানে জেমি বলেছেন, 'শুভ অপরাহ্ণ, বাংলাদেশ। করোনাভাইরাসের কারণে বর্তমান সময়টা খুব কঠিন। অনেক মানুষের জন্য খাবার জোগাড় করা কঠিন হয়ে পড়েছে। বাফুফে দারুণ একটি উদ্যোগ নিয়েছে, দুস্থদের দুপুরের খাবার দিচ্ছে। আমিও এতে সামিল হয়ে আগামীকাল (বুধবার) খাবারের ব্যবস্থা করতে চাই এবং যেভাবে সম্ভব সাহায্য করতে চাই। আমি তাদেরকে আহ্বান জানাচ্ছি, যাদের পক্ষে সম্ভব, তারা যেন খাবার দেওয়ার এই উদ্যোগে সহায়তা করেন। ভালোবাসা রইল।'

সারাবাংলা/জেএইচ/এসএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন