বিজ্ঞাপন

ফেসবুকে লাইভ করা সেই নারীর ঘরে চাল-ডাল নিয়ে হাজির ওসি

April 1, 2020 | 9:09 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: করোনাভাইরাসের কারণে সৃষ্ট পরিস্থিতিতে ছোট তিন সন্তান নিয়ে মানবেতর অবস্থায় দিন কাটানো সেই নারীর ঘরে চাল, ডাল, আলু ও তেল নিয়ে হাজির হন যাত্রাবাড়ী থানার ওসি মাযহারুল ইসলাম কাজল।

বিজ্ঞাপন

মঙ্গলবার (৩১ মার্চ) রাতে ওই নারী প্রধানমন্ত্রীর সহযোগিতা চেয়ে ফেসবুকে লাইভ করেন। মুহূর্তেই তা ভাইরাল হয়ে যায়।

বুধবার (১ এপ্রিল) দুপুরে ওসি নিজে রাজধানীর যাত্রাবাড়ী থানাধীন সুতিরখাল পাড় এলাকার ওই নারীর বাসায় যান।

বিজ্ঞাপন

যাত্রাবাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাযহারুল ইসলাম কাজল সারাবাংলাকে বলেন, ‘গতকাল রাতে ওই নারীর ফেসবুক লাইভ পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাদের নজরে আসে। আমার থানা এলাকায় হওয়ায় এবং ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তার নির্দেশে নিজের উদ্যোগে ১০ কেজি চাল, ৫ কেজি আলু, এক কেজি ডাল ও এক কেজি তেল নিয়ে দিয়ে আসি।’

সেখানে গিয়ে ওসি জানতে পারেন, স্বামীহারা ওই নারী গত কয়েকদিন ধরে কোনোভাবেই সন্তানদের খাবার সংগ্রহ করতে পারছিলেন না। এরপর তিনি সহযোগিতা নেন সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকের। সন্তানদের নিয়ে না খেয়ে থাকার অবেগঘন লাইভ করেন ফেসবুকে।

পুলিশ জানায়, ওই নারী যাত্রাবাড়ী এলাকার একটি ছাগলের আড়তে কাজ করে কিছু টাকা পেতেন। স্বামীর মৃত্যুর পর তাই দিয়ে চলত তার সংসার। ছুটির কারণে ছাগলের আড়ত বন্ধ। এ কারণে তিনি বেকার হয়ে পড়েন। এর মধ্যেই ঘরের খাবারও শেষ হয়ে যায়।

ওসি বলেন, ‘যতদিন পরিস্থিতি স্বাভাবিক হবে না। এ অবস্থা থাকবে ততদিন আমি এ পরিবারের খাবারের দায়িত্ব নিয়েছি।’

ওসিকে ওই নারী জানান, ছোট ছেলেটি গর্ভে থাকতেই ২০১৮ সালে তাদের বাবা মারা যান। এরপর থেকে অনেক কষ্টে এই তিন ছেলেকে নিয়ে একটি ঘর ভাড়া করে বসবাস করছেন।

ওই নারী নিজের অনুভূতি প্রকাশ করে বলেন, ‘আমি কল্পনাও করতে পারিনি যে ওসি এসে চাল-ডাল দিয়ে যাবেন। আমি এতে খুশি হয়েছি।’

সারাবাংলা/ইউজে/একে

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন