বিজ্ঞাপন

টানা ১৯ দিনের ছুটির কবলে পুঁজিবাজার

April 2, 2020 | 3:51 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

বিজ্ঞাপন

ঢাকা: করোনাভাইরাস পরিস্থিতি মোকাবিলার অংশ হিসেবে সরকারের সাধারণ ছুটির সঙ্গে সংগতি রেখে পুঁজিবাজারের ছুটিও বাড়ানো হয়েছে। ফলে আগামী ৫ এপ্রিল থেকে ১১ এপ্রিল পর্যন্ত সাধারণ ছুটি থাকবে দেশের দুই পুঁজিবাজারে। এই সময়ে পুঁজিবাজারে কোনো ধরনের লেনদেন হবে না। ফলে গত ২৬ মার্চ থেকে আগামী ১১ এপ্রিল পর্যন্ত টানা ১৯ দিনের ছুটির কবলে পড়েছে পুঁজিবাজার।

বৃহস্পতিবার (২ এপ্রিল) ডিএসইর উপ-মহাব্যবস্থাপক মো. শফিকুল রহমান পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করা হয়েছে।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, দেশের করোনাভাইরাস পরিস্থিতি মোকাবিলায় সরকার সাধারণ ছুটির মেয়াদ ৯ এপ্রিল পর্যন্ত বাড়িয়েছে। ১০ ও ১১ এপ্রিল (শুক্র ও শনিবার) সাপ্তাহিক ছুটির সঙ্গে যুক্ত হয়ে ১১ এপ্রিল পর্যন্ত সাধারণ ছুটি ঘোষণা করেছে। সরকারের এই সিদ্ধান্তের সঙ্গে সংগতি রেখে ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) আগামী ৫ এপ্রিল রোববার থেকে ১১ এপ্রিল শনিবার (সাপ্তাহিক ছুটিসহ) পর্যন্ত ডিএসই’র ট্রেডিং, সেটেলমেন্ট কার্যক্রমসহ সকল দাফতরিক কাজ বন্ধ থাকবে।

বিজ্ঞাপন

এর আগে গত ২৯ মার্চ থেকে ৪ এপ্রিল পর্যন্ত সাধারণ ছুটি ঘোষণা করে সরকার। সরকারের ওই সিদ্ধান্তের সঙ্গে সংগতি রেখে ডিএসই গত ২৯ মার্চ থেকে ২ এপ্রিল পর্যন্ত ডিএসই’র ট্রেডিং, সেটেলমেন্ট কার্যক্রমসহ সকল দাফতরিক কাজ বন্ধ রাখে। অন্যদিকে গত ২৬ মার্চ সরকারি ছুটি এবং ২৭ ও ২৮ মার্চ এবং ৩ ও ৪ এপ্রিল সাপ্তাহিক ছুটি থাকায় টানা ১০ দিন পুঁজিবাজারে লেনদেন বন্ধ ঘোষণা করা। তবে বৃহস্পতির নতুন করে আরও সাত দিনের ছুটি ঘোষণা করায় টানা ১৯ দিন ছুটি থাকছে দেশের দুই পুঁজিবাজারে।

সারাবাংলা/জিএস/এমআই

বিজ্ঞাপন

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন