বিজ্ঞাপন

করোনা মোকাবিলায় এবার এগিয়ে এলেন প্রথম শ্রেণির ৯১ ক্রিকেটার

April 2, 2020 | 2:30 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

প্রাণঘাতী করোনায় দেশের থমকে যাওয়া পরিস্থিতিতে অসহায় মানুষের প্রতি সবমবেদনা জানিয়ে সহযোগিতার হাত প্রসারিত করেছেন বিসিবি’র কেন্দ্রীয় চুক্তির ১৭ ক্রিকেটারসহ আরো দশজন। মোট ২৭ ক্রিকেটার তাদের এক মাসের বেতনের অর্ধেক বিপন্ন মানবতার সেবায় দান করেছেন। অভিন্ন লক্ষ্য নিয়ে এবার এগিয়ে এলেন প্রথম শ্রেণির চুক্তিবদ্ধ ৯১ ক্রিকেটার। তারাও তাদের মাসিক বেতনের অর্ধেক করোনা মোকাবিলায় দেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (২ এপ্রিল) এক সংবাদ বিজ্ঞপ্তিতে খবরটি নিশ্চিত করেছে ক্রিকেটারদের সংগঠন কোয়াব (ক্রিকেটার্স ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ)।

বিজ্ঞপ্তিতে সংগঠনটির সাধারণ সম্পাদক দেবব্রত পাল জানিয়েছেন, ‘আমরা সকলেই অবগত যে, দেশব্যাপী করোনায় বিপর্যস্ত অসহায় মানুষের সহায়তায় ক্রিকেটার্স ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (কোয়াব) বর্তমান ও সাবেক সকল ক্রিকেটার, ক্রিকেট সংগঠক ও শুভানুধ্যায়ীদের সহায়তা নিয়ে আর্থিক তহবিল গঠনের উদ্যোগ গ্রহণ করেছে। সেই প্রেক্ষাপটে বাংলাদেশের চুক্তিবদ্ধ ৯১ প্রথম শ্রেণীর ক্রিকেটার তাদের মাসিক (এক মাস) বেতনের অর্ধেক কোয়াবের সহায়তা তহবিলে প্রদানের সিদ্ধান্ত নিয়েছেন।’

দেবব্রত পাল। সাধারণ সম্পাদক

দেশের ক্রান্তিকালে ক্রিকেটারদের এমন মহতী উদ্যোগের ভুয়সী প্রশংসা করে দেবব্রত পাল আরো বলেন, ‘দেশের এই ক্রান্তিকালে প্রথম শ্রেণীর ক্রিকেটাররা যে মানবিকতা, দায়িত্ববোধ ও সচেতনতার পরিচয় দিয়েছেন তা অত্যন্ত প্রশংসনীয়। ক্রিকেটারদের সংগঠক হিসেবে তাদের এই গুরুত্ববহ সিদ্ধান্তের প্রতি সম্মান জানাচ্ছি। ক্রিকেটার্স ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (কোয়াব) মনে করে, সকলের ঐক্যবদ্ধ প্রচেষ্টার মাধ্যমেই বর্তমান দুর্যোগ মোকাবিলা সম্ভব। আমাদের সকলকে অনুধাবন করতে হবে, আমাদের একতা ও সম্মিলিত প্রচেষ্টার মাধ্যমেই ক্রিকেটারদের স্বার্থরক্ষা ও দেশের ক্রিকেটের উন্নয়ন সম্ভব। আমরা বিশ্বাস করি, আগামী দিনগুলোতে ক্রিকেটারদের এই সম্মিলিত প্রচেষ্টায় দেশের ক্রিকেট উন্নয়ন ও গুণগত মান উত্তরোত্তর বৃদ্ধি পাবে।’

বিজ্ঞাপন

দেবব্রত জানান, মহতী এই উদ্যেগটিতে সামনে থেকে নেতৃত্ব দিয়েছেন; নুরুল হাসান সোহান, তুষার ইমরান, জহুরুল ইসলাম অমি ও এনামুল হক জুনিয়র।

সারাবাংলা/এমআরএফ/এসএস

Tags: , , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন