বিজ্ঞাপন

কোহলিদের বেতন কাটা হচ্ছে?

April 2, 2020 | 4:08 pm

স্পোর্টস ডেস্ক

করোনাভাইরাসের প্রকোপে স্তমিত হয়ে পড়েছে পুরো বিশ্ব। ক্রীড়াক্ষেত্রে এর বড় প্রভাব পড়েছে। সব ধরনের ইভেন্ট বন্ধ হয়ে যাওয়ার কারণে ক্রীড়া সংস্থাগুলো বড় ক্ষতির মুখে পড়েছে। এদিকে, ক্ষতি কিছুটা পুুষিয়ে নিতে চুক্তিবদ্ধ খেলোয়াড়দের বেতন কর্তনের সিদ্ধান্ত নিচ্ছে ক্রীড়া সংস্থাগুলো। ভারতীয় ক্রিকেট বোর্ড বিসিসিআইও সেই পথে হাঁটতে পারে বলে মনে করছেন ইন্ডিয়ান ক্রিকেটার্স অ্যাসোসিয়েশনের (আইসিএ) সভাপতি আশোক মালহোত্রা।

বিজ্ঞাপন

এই সময়ে ভারতীয় ক্রিকেটে রমরমা অবস্থা থাকার কথা ছিল। ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) এতোদিনে শুরু হওয়ার কথা। কিন্তু করোনার প্রভাবে এবারের আইপিএল বাতিল হওয়ার উপক্রম। এদিকে, টি-টোয়েন্টি বিশ্বকাপের ভাগ্যও সুতোয় ঝুলে আছে। এই দুই টুর্নামেন্ট না হওয়া মানে ভারতীয় বোর্ডের বিশাল অঙ্কের ক্ষতি। তাতে কোহলিদের বেতন কাটা খুবই স্বাভাবিক বলছেন আইসিএ’র সভাপতি।

ভারতের হয়ে ৭টি টেস্ট, ২০টি ওয়ানডে খেলা আশোক বলেন, ‘যদি কোনো খেলা না হয়, আইপিএল না হয় তবে বিসিসিআই ৩০০ কোটি রুপি ক্ষতির মুখে পড়বে। তারপর টি-টোয়েন্টি বিশ্বকাপও যদি না হয় তাহলে আইসিসি থেকেও অর্থ পাবে না বিসিসিআই। যদি এমন ধাক্কা খায় তাহলে আপনি প্রত্যাশা করতেই পারেন না যে তারা স্বাভাবিক বেতন-ভাতা দিবে।’

সাবেক এই ক্রিকেটার বলেন, ‘এটা কঠিন সময়। সুতরাং সবাইকে চেষ্টা করতে হবে এবং তাদের পকেট থেকে ছাড় দিতে হবে। আমি জানি ক্রিকেটারদের বেতন কমিয়ে ফেলা ভালো কিছু নয়। কিন্তু যদি অভিভাবক সংস্থার উপার্যন ঠিক না থাকে তাহলে ক্রিকেটারদের অবশ্যই বেতন কর্তনের বিষয়টি স্বাভাবিকভাবে দেখতে হবে।’

বিজ্ঞাপন

উল্লেখ্য, এবারের আইপিএল ১৫ এপ্রিল পর্যন্ত পিছিয়ে দেওয়া হয়েছে। তবে করোনাভাইরাসের বর্তমান যে পরিস্থিতি তাতে ওই সময়ে খেলা শুরু হওয়ার কোন সম্ভাবনা আছে বলে মনে হচ্ছে না। শোনা যাচ্ছে, অক্টোবরে অনুষ্ঠিত হওয়ার কথা থাকা টি-টোয়েন্টি বিশ্বকাপ যদি পিছিয়ে যায় তবে ওই সময়ে আইপিএল আয়োজনের কথা ভাবছে বিসিসিআই।

ভারতীয় গণমাধ্যমে খবর, বিশ্বকাপ পিছিয়ে দেওয়ার জন্য নাকি আইসিসিকে অনুরোধও করে রেখেছে বিসিসিআই!

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএইচএস/এসএস

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন