বিজ্ঞাপন

সক্ষমতা বাড়াতে বিসিএস প্রশাসন একাডেমির গবেষণা প্রকল্প

February 28, 2018 | 10:37 pm

ডেস্ক রিপোর্ট

বিজ্ঞাপন

ঢাকা: সক্ষমতা বাড়াতে সরকারের অর্থায়নে গবেষণা কর্ম সম্পাদন সম্পর্কিত চারটি চুক্তি করেছে বিসিএস প্রশাসন একাডেমি। সরকারের নীতি বাস্তবায়নে মাঠ প্রশাসনের চ্যালেঞ্জ, তাদের প্রশিক্ষণের প্রয়োজনীয়তা, পাবলিক সেক্টরে উদ্ভাবন ইত্যাদি বিষয়ে এ গবেষণাগুলো পরিচালনা করবেন পাবলিক বিশ্ববিদ্যালয়ের শিক্ষকসহ চারটি গবেষণা প্রতিষ্ঠান।

বুধবার একাডেমির কনফারেন্স হলে গবেষকদের সঙ্গে চুক্তিতে স্বাক্ষর করে বিসিএস প্রশাসন একাডমির সক্ষমতা বৃদ্ধিকরণ প্রকল্পের পরিচালক ড. শাহ আলম। এদিন এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

জনপ্রশাসন মন্ত্রণালয়ের অধীনে বিসিএস প্রশাসন একাডেমি প্রশাসন ক্যাডারের কর্মকর্তাদের প্রশিক্ষণ দেওয়ার পাশাপাশি সরকারের বিভিন্ন উন্নয়ন কর্মকাণ্ডে প্রশাসনের দায়িত্ব, কর্তব্য ও চ্যালেঞ্জ নিয়ে গবেষণা করে।

বিজ্ঞাপন

বিসিএস প্রশাসন একাডেমির সক্ষমতা বাড়ানোর প্রকল্পের আওতায় ২০১৭-১৮ অর্থবছরে এ ধরনের চারটি বিষয়ে গবেষণা প্রস্তাবকে অর্থায়ন এর জন্য মনোনীত করা হয়েছে।

চুক্তি স্বাক্ষর শেষে একাডেমির রেক্টর বলেন, সরকারের উন্নয়ন কার্যক্রমকে আরও কার্যকর করার জন্য গবেষণা ভিত্তিক নীতি গ্রহণের কোনো বিকল্প নেই। তিনি আশা করেন যে, এ চারটি গবেষণার মাধ্যমে অনেক গুরুত্বপূর্ণ তথ্য ও উপাত্ত পাওয়া যাবে।

সারাবাংলা/এটি

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন