বিজ্ঞাপন

করোনা মোকাবিলায় এগিয়ে এলেন ইংলিশ ক্রিকেটাররা

April 4, 2020 | 3:21 pm

স্পোর্টস ডেস্ক

করোনাভাইরাসের প্রাদুর্ভাবে বিশ্ব জুড়ে চলছে এখন মহামারি। চীন থেকে উদ্ভুত এই ভাইরাসের কারণে এখন পর্যন্ত মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৫৯ হাজারেরও বেশি। আর আক্রান্তের সংখ্যা ছাড়িয়েছে ১১ লাখ। এমন পরিস্থিতিতে মরণঘাতি এই ভাইরাসের বিরুদ্ধে লড়তে এগিয়ে এসেছে ইংলিশ ক্রিকেটাররা। মহামারির এই  সময়ে নিজেদের আয় থেকে আর্থিক অনুদান দেবেন ইংল্যান্ডের চুক্তিভুক্ত ক্রিকেটাররা।

বিজ্ঞাপন

কেবল দাতব্য সংস্থাকেই সব অর্থ প্রদান করছেন না ইংলিশ ক্রিকেটাররা। সেই সঙ্গে নিজেদের ক্রিকেট বোর্ডের তহবিলেও জমা দিচ্ছেন কিছু অর্থ। এর আগে ইংলিশ ক্রিকেট বোর্ড ঘোষণা দেয় তারা ৭৬ মিলিয়ন ডলারের সাহায্যের। কোভিড-১৯ মোকাবিলায় তাই ইংলিশ ক্রিকেট বোর্ডের পাশে এসে দাঁড়িয়েছেন ক্রিকেটাররা। এমনটা জানিয়েছেন ইংলিশ ক্রিকেট বোর্ডের প্রধান নির্বাহি টম হ্যারিসন।

তিন ফরম্যাটের চুক্তিভুক্ত মোট ২২ ক্রিকেটার মিলে ৫ লাখ পাউন্ড দান করবেন বলে জানিয়েছেন। যা বাংলাদেশ মুদ্রায় ৫ কোটি ২০ লাখ ৭৯ হাজার টাকারও বেশি। এছাড়া ইংল্যান্ডের নারী ক্রিকেটাররা আগামী তিন মাসের পারিশ্রমিক কম নেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন।

করোনাভাইরাসের মহামারি ছড়িয়ে পড়ার পর থেকেই সব দেশের ক্রীড়াঙ্গন স্থগিত রয়েছে। আর খেলা বন্ধ থাকায় বোর্ডগুলো আর্থিক সঙ্কটেও পড়তে যাচ্ছে। এই সময়ে ক্রিকেটারদের বেতন কমানোর আলাপ উঠেছিল। তবে তাতে তারা সাড়া দেননি। যদিও ফিরিয়ে দেওয়া এই অঙ্ক হিসাব করলে তিন মাসের বেতনের ২০ শতাংশ কাটা পড়ত ক্রিকেটারদের।

বিজ্ঞাপন

এ ব্যাপারে ইংল্যান্ডের পুরুষ ক্রিকেট দলের অধিনায়ক ইয়ন মরগান জানান, ‘আমি সত্যিই অনেক আগ্রহী সাহায্য করার ব্যাপারে। আমি সেখানেই সাহায্য করতে প্রস্তুত যেখানে সাহায্য করলে অনেক মানুষ সহযোগিতা পাবে। আমি সব বিষয় নিয়ে আলোচনা করতে রাজী আছি।’

আর নারী দলের অধিনায়ক হিদার নাইট বলেন, ‘সব খেলোয়াড়ই বর্তমান পরিস্থিতি অনুধাবন করে বেতন কমানোর ব্যাপারে সাড়া দিয়েছেন।’

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন