বিজ্ঞাপন

অবশেষে পরিবারের কাছে ফিরেছেন সাকিব

April 4, 2020 | 7:25 pm

স্পোর্টস ডেস্ক

স্বেচ্ছা হোম কোয়ারেনটাই শেষে পরিবারের কাছে ফিরেছেন সাকিব আল হাসান। কোয়ারেনটাইনের ১৪ দিন শেষ হওয়াতে গতকাল শুক্রবার (৩ এপ্রিল) হোটেল ছেড়ে পরিবারের কাছে চলে গেছেন বাংলাদেশের সাবেক অধিনায়ক। সাকিবের পারিবারিক সূত্র বিষয়টি নিশ্চিত করেছে।

বিজ্ঞাপন

করোনাভাইরাস চীনের গণ্ডি পেরিয়ে বিশ্বের বিভিন্ন দেশে সবে ছড়িয়ে পড়তে শুরু করেছে, ওই সময়টাতেই বাংলাদেশ থেকে যুক্তরাষ্ট্রে পাড়ি জমিয়েছিলেন সাকিব। তার স্ত্রী-সন্তান আগে থেকেই সেখানে ছিল। কিন্তু পরিবারের কাছে না গিয়ে যুক্তরাষ্ট্রের উইসকসিনের একটি হোটেলে নিজেকে হোম কোয়ারেনটাইনে বন্দি করেন সাকিব। চিকিৎসকরা বলছেন, হোম কোয়ারেনটাইনে থাকতে হবে ১৪ দিন। সাকিবের ১৪ দিন শেষ হয়েছে শুক্রবার।

তবে ১৪ দিনের হোম কোয়ারেনটাইন শেষ হলেও ঘরবন্দিই থাকতে হবে বাংলাদেশের বিশ্বসেরা অলরাউন্ডারকে। যুক্তরাষ্ট্রে করোনার প্রকোপ দিন দিন বেড়েই চলেছে। পুরো দেশ কার্যত লকডাউন হয়ে পড়েছে। এমন অবস্থায় ঘর থেকে বেরুনোর সুযোগ পাবেন না তিনি।

এদিকে, দুই সপ্তাহ ধরে কোয়ারেনটাইনে থাকলেও করোনা মোকাবিলায় দেশের হয়ে বিভিন্ন উদ্যোগ নিয়েছেন সাকিব। সামাজিক যোগাযোগমাধ্যমে নিয়মিত সতর্কতামূলক বার্তা দিয়েছেন। নিম্ন আয়ের মানুষদের সহযোগিতার জন্য ‘দ্য সাকিব আল হাসান ফাউন্ডেশন’ খুলেছেন।

বিজ্ঞাপন

ক’দিন আগে সাকিব নিজেই জানিয়েছিলেন সেই ফাউন্ডেশন থেকে করোনাভাইরাস পরীক্ষায় টেস্ট কিটও প্রদান করার কথা।

উল্লেখ্য, অনকদিন ধরে ক্রিকেটের বাইরে আছেন সাকিব। ম্যাচ ফিক্সিংয়ের প্রস্তাব পেয়ে তা যথাসময়ে কর্তৃপক্ষকে না জানানোর দায়ে এক বছরের স্থগিতাদেশসহ ক্রিকেট থেকে দুই বছরের নিষেধাজ্ঞা পেয়েছেন টাইগারদের সাবেক এই অধিনায়ক। তার নিষেধাজ্ঞার মেয়াদ শেষ হওয়ার কথা আগামী ২৯ অক্টোবর।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএইচএস/এসএস

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন