বিজ্ঞাপন

চট্টগ্রামে করোনাভাইরাস সংক্রমিত দ্বিতীয় রোগী শনাক্ত

April 5, 2020 | 8:31 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

বিজ্ঞাপন

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রামে করোনাভাইরাসে সংক্রমিত হওয়া আরও একজন রোগী শনাক্ত করা হয়েছে। ২৫ বছর বয়সী এই তরুণ চট্টগ্রামের প্রথম করোনাভাইরাস আক্রান্ত ব্যক্তির ছেলে।

রোববার (৫ এপ্রিল) চট্টগ্রামের সীতাকুণ্ড উপজেলার ফৌজদারহাটে ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকসাস ডিজিজেজ- বিআইটিআইডিতে নমুনা পরীক্ষায় ওই তরুণের শরীরে করোনা ভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছে।

স্বাস্থ্য অধিদপ্তরের চট্টগ্রাম বিভাগীয় পরিচালক ডা. হাসান শাহরিয়ার কবির সারাবাংলাকে বলেন, ‘প্রথমে আক্রান্ত ব্যক্তির সঙ্গে দামপাড়ায় একই বাসায় থাকতেন ওই তরুণ। নমুনা পরীক্ষায় তার শরীরেও ভাইরাসের সংক্রমণ পাওয়া গেছে। আক্রান্ত ব্যক্তির ছেলেসহ চার স্বজনের নমুনা সংগ্রহ করা হয়েছিল। এর মধ্যে শুধু ছেলের শরীরে সংক্রমণ পাওয়া গেছে। বাকি তিনটি নমুনা নেগেটিভ।’

বিজ্ঞাপন

তিনি জানান, রোববার বিআইটিআইডিতে মোট ২৩ জনের নমুনা পরীক্ষা হয়েছে। এর মধ্যে একজন পজিটিভ পাওয়া গেছে।

এর আগে গত শুক্রবার চট্টগ্রাম নগরীর দামপাড়া এলাকার বাসিন্দা ৬৭ বছর বয়সী এক ব্যক্তির শরীরে করোনাভাইরাসের সংক্রমণ ধরা পড়ে। এরপর দামপাড়ায় ছয়টি ভবন, নগরীর ডবলুমরিংয়ে একটি ভবন, সাতকানিয়ায় ১২টি ও পটিয়ায় একটি বাড়ি লকডাউন করা হয়। ওই ব্যক্তি নগরীর মেহেদিবাগে বেসরকারি ন্যাশনাল হাসপাতালে চিকিৎসা নিয়েছিলেন। ওই হাসপাতালের তিন ডাক্তারসহ ১৮ জনকে কোয়ারেনটাইনে পাঠানো হয়।

আক্রান্ত ব্যক্তি চট্টগ্রাম জেনারেল হাসপাতালে আইসোলেশনে চিকিৎসাধীন আছেন। হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. অসীম কুমার নাথ সারাবাংলাকে জানিয়েছেন, তার অবস্থা আগের চেয়ে উন্নতির দিকে। তিনি সুস্থ হয়ে উঠছেন।

বিজ্ঞাপন

সংশ্লিষ্টরা জানিয়েছেন, আক্রান্ত ব্যক্তির ছেলেও হোম কোয়ারেনটাইনে আছেন। তিনি নগরীর খুলশী এলাকায় একটি সুপারশপে চাকরি করতেন। ওই সুপারশপ ইতোমধ্যে লকডাউন করা হয়েছে।

চট্টগ্রামের সিভিল সার্জন ডা. শেখ ফজলে রাব্বি মিয়া জানিয়েছিলেন, আক্রান্ত ব্যক্তির মেয়ে ও শ্বাশুড়ি সৌদিআরব থেকে গত ১২ মার্চ ফিরে দামপাড়ায় তাদের বাসায় উঠেছিলেন। তাদের সংস্পর্শে এসে ওই ব্যক্তি করোনায়া আক্রান্ত হয়েছিলেন বলে ধারণা করা হচ্ছে।

সারাবাংলা/আরডি/এমআই

বিজ্ঞাপন

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন