বিজ্ঞাপন

ডিএসসিসির ৮ ওয়ার্ডে সমাজসেবা অধিদফতরের খাদ্যসামগ্রী বিতরণ

April 5, 2020 | 9:22 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি) এলাকায় ৫ শতাধিক কর্মহীন পরিবারের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করেছে সমাজসেবা অধিদফতর। রোববার (৫ এপ্রিল) ডিএসসিসির ৩৯, ৪০, ৪১, ৪৫, ৪৭, ৫০, ৫২ ও ৫৩ নং ওয়ার্ডে এসব খাদ্যসামগ্রী বিতরণ করা হয়।

বিজ্ঞাপন

অধিদফতরের গবেষণা, মূল্যায়ন, প্রকাশনা ও গণসংযোগ শাখার উপ-পরিচালক মো. সাজ্জাদুল ইসলাম এ তথ্য জানান। তিনি জানান, করোনায় কর্মহীন প্রতিদিন ৫০০ পরিবারের মাঝে এসব খাদ্যসামগ্রী বিতরণ করা হচ্ছে। এতে ৫ কেজি চাল, ২ কেজি আলু, ১ কেজি ডাল, ১ কেজি পেঁয়াজ, আধা লিটার সয়াবিন তেল ও একটি সাবান দেওয়া হচ্ছে।

তিনি বলেন, ‘বাংলাদেশ সরকার এ দুর্যোগ মোকাবিলায় নানামুখি পদক্ষেপ গ্রহণ করেছে। দেশের দুঃস্থ, অসহায়, প্রতিবন্ধী মানুষ এবং কর্মহীন শ্রমিকদের পাশে দাঁড়াতে প্রধানমন্ত্রী নির্দেশনা দিয়েছেন। সে প্রেক্ষিতে সমাজকল্যাণ মন্ত্রণালয় অধীন সমাজসেবা অধিদফতর বিভিন্ন কর্মসূচি গ্রহণ করেছে।’

তিনি আরও জানান, বাংলাদেশ জাতীয় সমাজকল্যাণ পরিষদের আর্থিক সহায়তায় দুঃস্থ, অসহায়, প্রতিবন্ধী ব্যক্তি, পথশিশু, কর্মহীন শ্রমিক পরিবারের মধ্যে খাদ্যসামগ্রী বিতরণ কার্যক্রম অব্যাহত রয়েছে। গত ২৮ মার্চ হতে এ কার্যক্রম চলছে। খুব শিগগিরই এ কার্যক্রম জেলা ও উপজেলা সমাজসেবা কার্যালয়সমূহের মাধ্যমে দেশব্যাপী সম্প্রসারণ করা হবে। পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত এ কার্যক্রম চলমান থাকবে।

বিজ্ঞাপন

নিয়মিত কর্মসূচির অংশ হিসেবে রোববার সকল থেকে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের ৩৯, ৪০, ৪১, ৪৫, ৪৭, ৫০, ৫২ ও ৫৩ ওয়ার্ডের অন্তর্ভুক্ত নারিন্দা, সুইপার কলোনি, ঋষিপাড়া, গেন্ডারিয়া, ঘুন্টিঘর, ধুপখোলা, ও যাত্রাবাড়ি এলাকার শ্রমজীবী-কর্মহীন পরিবারের মধ্যে ঘরে ঘরে গিয়ে খাদ্যসামগ্রী বিতরণ করা হয়।

খাদ্যসামগ্রী বিতরণ কার্যক্রম পরিচালনা করেন সমাজসেবা অধিদফতর সহাকারী পরিচালক মো. মাইনুল বশার, মো. শাহজাহান আলী আকন্দ, শহর সমাজসেবা কার্যালয়-১ এর কর্মকর্তা নূরুল ইসলাম ও লিয়াঁজো অফিসার মো. নূরুল আমিন খান।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএইচ/এমও

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন