বিজ্ঞাপন

কোভিড-১৯: ঢাকায় দুদক পরিচালকের মৃত্যু

April 6, 2020 | 10:24 am

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: নভেল করোনাভাইরাসের কারণে সৃষ্ট কোভিড-১৯ রোগে আক্রান্ত হয়ে ঢাকার কুয়েত মৈত্রী হাসপাতালে দুর্নীতি দমন কমিশনের (দুদক) পরিচালক জালাল সাইফুর রহমান মারা গেছেন। তার স্ত্রী ও সন্তানকেও আইসোলেশনে রাখা হয়েছে।

বিজ্ঞাপন

করোনার উপসর্গ নিয়ে গত সাত-আটদিন আগে কুয়েত মৈত্রী হাসপাতালে ভর্তি হয়েছিলেন জালাল সাইফুর রহমান। পরে নমুনা পরীক্ষায় তার করোনাভাইরাস পজিটিভ ধরা পড়ে। সেখানে চিকিৎসাধীন অবস্থায় সোমবার (৬ এপ্রিল) তার মৃত্যু হয়।

কুয়েত মৈত্রী হাসপাতালের প্রশাসনিক কর্মকর্তা আলিমুজ্জামান সারাবাংলাকে এ তথ্য নিশ্চিত করেন।

হাসপাতালের প্রশাসনিক কর্মকর্তা জানান, দুদক পরিচালকের নমুনা সংগ্রহ করে আইইডিসিআরে পাঠানো হয়। পরীক্ষায় তার করোনা ধরা পড়ে। গত দুই-তিনদিন তিনি আইসিইউতে ছিলেন।

বিজ্ঞাপন

জালাল সাইফুর রহমানের মৃত্যুর বিষয়টি  দুদকের পরিচালক ও জনসংযোগ কর্মকর্তা প্রণব কুমার ভট্টাচার্যও নিশ্চিত করেছেন। তিনি জানান, সোমবার জালালের মৃত্যু হয়।

প্রণব জানান, জালাল সাইফুল প্রশাসন ব্যাচের ২২তম কর্মকর্তা ছিলেন। ২০১৫ সাল থেকে তিনি দুদক পরিচালক হিসেবে দায়িত্ব পালন করে আসছিলেন।

প্রসঙ্গত, রোববারের হিসাবে বাংলাদেশে এ নিয়ে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৮৯ জন। এর মধ্যে মারা যান ৯ জন। দুদক পরিচালক জালাল সাইফুর রহমানের মৃত্যুতে মৃত্যুর সংখ্যা ১০ জনে দাঁড়ালো।

বিজ্ঞাপন

জনপ্রশাসন প্রতিমন্ত্রী ও দুদক চেয়ারম্যানের শোক: দুদক পরিচালক জালাল সাইফুর রহমানের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন ও দুদকের চেয়ারম্যান ইকবাল মাহমুদ।

পৃথক বিবৃতিতে তারা এই শোক ও দুঃখ প্রকাশ করেন।

জনপ্রশাসন প্রতিমন্ত্রী বলেন, ‘তিনি ছিলেন একজন সৎ, দক্ষ ও মেধাবী কর্মকর্তা । তিনি ছিলেন দেশ ও জনগণের প্রতি নিবেদিতপ্রাণ কর্মী। তার মৃত্যুতে দেশ একজন মেধাবী কর্মকর্তাকে হারালো।’

প্রতিমন্ত্রী মরহুমের আত্মার মাগফিরাত কামনা করেন ও শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।

বিজ্ঞাপন

শোক বার্তায় দুদক চেয়ারম্যান বলেন, ‘দুদক পরিচালক একজন সৎ, দক্ষ ও নির্মোহ কর্মকর্তা ছিলেন। তার অকাল মৃত্যুতে অপূরণীয় ক্ষতি হয়ে গেল।’

একই সঙ্গে শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানিয়ে শোক কাটিয়ে ওঠার জন্য প্রার্থনা জানান দুদক চেয়ারম্যান।

সারাবাংলা/ইউজে/জিএস/এসজে/একে

Tags: , , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন