বিজ্ঞাপন

যুক্তরাজ্যের প্রধানমন্ত্রী বরিস জনসন আইসিইউ’তে

April 7, 2020 | 1:42 am

আন্তর্জাতিক ডেস্ক

করোনাভাইরাসে আক্রান্ত যুক্তরাজ্যের প্রধানমন্ত্রী বরিস জনসনকে হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্র বা আইসিইউ'তে নেওয়া হয়েছে। এর আগে রোববার (৬ এপ্রিল) সন্ধ্যায় লন্ডনের একটি হাসপাতালে ভর্তি করা হয়েছিলো যুক্তরাজ্যের প্রধানমন্ত্রীকে। তবে সোমবার স্থানীয় সময় সন্ধ্যা সাতটায় (বাংলাদেশ সময় রাত ১ টা) তার অবস্থার অবনতি লক্ষ্য করে তাকে হাসপাতালের আইসিইউ'তে স্থানান্তর করা হয়েছে। খবর বিবিসি।

বিজ্ঞাপন

যুক্তরাজ্যে প্রধানমন্ত্রীর কার্যালয় ও বাসভবন ডাউনিং স্ট্রিট এক বার্তায় জানায়, ৫৫ বছর বয়েসি প্রধানমন্ত্রীকে রাজধানী লন্ডনের সেইন্ট থমাস হাসপাতালে ভর্তি করা হয়। সোমবার সন্ধ্যায় আইসিইউ'তে নেওয়া হয়েছে তাকে। প্রধানমন্ত্রীকে জরুরিভিত্তিতে আইসিইউ'তে নেওয়া হয়নি। তার যদি ভেন্টিলেটরের প্রয়োজন হয় তবে তা দেওয়ার জন্য তাকে আইসিইউতে স্থানান্তর করা হয়েছে।

এর আগে ২৭ মার্চ বরিস জনসন এক টুইট বার্তায় তার করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার খবর দিয়ে জানিয়েছিলেন, তার শরীরে করোনাভাইরাসের মৃদু উপসর্গ দেখা গেছে। সেসময় চিকিৎসকদের পরামর্শে আইসোলেশনে থাকার ঘোষণা দেন তিনি।  তবে এর ১০ দিন পর রোববার জ্বরসহ লন্ডনের সেইন্ট থমাস হাসপাতালে ভর্তি করা হয় বরিস জনসনকে। এর একদিন বাদে আইসিইউ'তে যেতে হলো প্রধানমন্ত্রীকে।

বিজ্ঞাপন

প্রধানমন্ত্রী বরিস জনসন আইসিউ'তে যাওয়ার আগে পররাষ্ট্রমন্ত্রীকে সরকারের প্রয়োজনীয় কাজ দেখভাল করার নির্দেশনা দিয়েছেন বলেও জানিয়েছে ডাউনিং স্ট্রিট। তবে ডাউনিং স্ট্রিটের পক্ষ থেকে জোর দিয়ে বলা হয়,  যুক্তরাজ্যের সরকারপ্রধানের দায়িত্বে বরিস জনসনই আছেন।

 

সারাবাংলা/আইই

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন