বিজ্ঞাপন

ঢাকাফেরত কারখানা শ্রমিকের করোনা, জামালপুরে ইউনিয়ন লকডাউন

April 7, 2020 | 9:09 am

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

জামালপুর: জেলার মেলান্দহ উপজেলার ঘোষেরপাড়া ইউনিয়নে ঢাকাফেরত এক প্লাস্টিক কারখানা শ্রমিকের করোনা শনাক্ত করেছে স্বাস্থ্য বিভাগ। এ ঘটনায় ঘোষেরপাড়া ইউনিয়ন ও পাশের আর একটি ইউনিয়নের ৩০টি বাড়ি লকডাউন করেছে উপজেলা প্রশাসন।

বিজ্ঞাপন

জানা যায়, গত দশ দিন আগে ২৬ বছর বয়সের প্লাস্টিক কাখানার ওই শ্রমিক ঢাকা থেকে তার নিজ বাড়ি মেলান্দহ উপজেলার বীরঘোষেরপাড়া গ্রামে আসে। আসার পর থেকে জ্বর-সর্দি-কাশি শুরু হয়। এলাকার লোকজন একপর্যায়ে স্বাস্থ্য বিভাগকে বিষয়টি অবহিত করেন। পরে গত শনিবার স্বাস্থ্য বিভাগ তার নমুনা সংগ্রহ করে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠান।

গত রোববার পরীক্ষা শেষে তার দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে বলে নিশ্চিত করে স্বাস্থ্য বিভাগ। করোনা আক্রান্ত ওই রোগীকে জামালপুর শেখ হাসিনা মেডিকেল কলেজ হাসপাতালে আইসোলেশনে ইউনিটে ভর্তি করা হয়েছে।

পরে মেলান্দহ উপজেলা প্রশাসন ওই প্লাস্টিক কারখানার শ্রমিকের নিজের ইউনিয়ন লকডাউন করে দেন। এছাড়াও চরবানীপাকুরিয়া ইউনিয়নের ভাবকি ও মধ্যেরচর গ্রামের ৩০টি বাড়িও লকডাউন করেছে প্রশাসন।

বিজ্ঞাপন

মেলান্দহ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) তামিম আল ইয়ামিন বলেন, ‘ঢাকা থেকে ফেরার কয়েক দিন পর থেকে জ্বর, সর্দি ও কাশিতে আক্রান্ত হন ওই শ্রমিক। পরে তার নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্যে পাঠানো হয়। পরীক্ষায় তিনি করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। ওই যুবকের নিজ ইউনয়ন লকডাউন ঘোষণা করা হয়েছে। এছাড়াও চরবানীপাকুরিয়া ইউনিয়নের ভাবকি ও মধ্যেরচর গ্রামের ৩০টি বাড়ি লকডাউন করা হয়েছে।’

সারাবাংলা/এমও

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন