বিজ্ঞাপন

করোনা চিকিৎসায় নিয়োজিত চিকিৎসক-স্বাস্থ্যকর্মীদের জন্য পুরস্কার

April 7, 2020 | 10:43 am

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: করোনাভাইরাসের প্রাদুর্ভাব শুরু হওয়ার পর থেকে এই রোগে আক্রান্তদের চিকিৎসা দিতে যেসব সরকারি চিকিৎসক, নার্স ও স্বাস্থ্যকর্মী সেবা দিয়ে যাচ্ছেন, তাদের কাজের স্বীকৃতি হিসেবে পুরস্কার দেওয়ার ঘোষণা দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বিজ্ঞাপন

তিনি বলেন, সরকারি চিকিৎসক, নার্স ও স্বাস্থ্যকর্মী যারা কোভিড-১৯ সংক্রমণের শুরু থেকে চিকিৎসাসেবা দিতে প্রত্যক্ষভাবে কাজ করছেন, তাদের তালিকা করার জন্য এরই মধ্যে নির্দেশ দিয়েছি। যারা এ ধরনের সাহসী স্বাস্থ্যকর্মী, তাদের উৎসাহ দেওয়া প্রয়োজন। উৎসাহের সঙ্গে সঙ্গে তাদের আমি বিশেষ সম্মানিও দিতে চাই। সে জন্য তালিকা তৈরির নির্দেশ দিয়েছি। তালিকা তৈরির কাজ এরই মধ্যে শুরু হয়েছে।

মঙ্গলবার (৭ এপ্রিল) করোনাভাইরাস পরিস্থিতি নিয়ে চট্টগ্রাম এবং সিলেট বিভাগের ১৫টি জেলার প্রশাসনিক কর্মকর্তা এবং জনপ্রতিনিধিদের সঙ্গে ভিডিও কনফারেন্সে এ পুরস্কারের ঘোষণা দেন তিনি।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, সরকারি চিকিৎসক, নার্সসহ স্বাস্থ্যকর্মী যারা আছেন, তারা করোনাভাইরাস চিকিৎসায় শুরু থেকে অবদান রাখছেন। আমি তাদের আন্তরিক ধন্যবাদ জানাচ্ছি। আমি শুরু থেকেই দেখেছি, সরকারি চিকিৎসকরা কোনো গাফিলতি করেননি। জীবনের ঝুঁকি আছে জেনেও তারা এগিয়ে এসেছেন। নিজেদের জীবনের ঝুঁকি থাকলেও জীবন বাজি রেখে কাজ করেছেন। আমি মনে করি, আপনারা বড় অবদান রেখেছেন।

বিজ্ঞাপন

প্রধানমন্ত্রী বলেন, করোনার বিরুদ্ধে আমরা যে যুদ্ধ ঘোষণা করেছি, আপনারা সামনে থেকে সেই যুদ্ধ করে চলেছেন। আমি আন্তরিকভাবে ধন্যবাদ জানাই। শুধু ধন্যবাদ নয়, তাদের পুরস্কৃতও করতে চাই।

এসময় চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীদের পাশাপাশি প্রশাসনের মাঠ পর্যায়ে নিয়োজিত কর্মকর্তা-কর্মচারীসহ যারা প্রত্যক্ষভাবে কাজ করে যাচ্ছেন, তাদের সবার জন্য স্বাস্থ্যবীমার ব্যবস্থাও করে দেবেন বলে ঘোষণা দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। একইসঙ্গে যারা দায়িত্বে অবহেলা করেছে, তারা এই সুবিধার আওতায় আসবেন না বলে সাফ জানিয়ে দেন তিনি।

বিজ্ঞাপন

সারাবাংলা/এনআর/টিআর

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন