বিজ্ঞাপন

বর্ধিত ছুটিতেও ব্যাংক লেনদেন ১০টা থেকে ১টা

April 7, 2020 | 6:25 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: সরকারের সাধারণ ছুটির মেয়াদ দুই দিন বাড়ালেও ওই সময় সীমিত আকারে ব্যাংক লেনদেন চালু থাকবে। এই সময়ে ব্যাংক খোলা থাকবে সকাল ১০টা থেকে বিকেল ৩টা পর্যন্ত। তবে এর মধ্যে লেনদেন চলবে সকাল ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত। পরের দুই ঘণ্টায় লেনদেন পরবর্তী কার্যক্রম সম্পাদন করবেন ব্যাংক কর্মকর্তারা।

বিজ্ঞাপন

মঙ্গলবার  (৭ এপ্রিল) এ বিষয়ে বাংলাদেশ ব্যাংক একটি প্রজ্ঞাপন জারি করেছে।

প্রজ্ঞাপনে বলা হয়েছে, করোনাভাইরাসের সংক্রমণ মোকাবিলায় ১২ ও ১৩ এপ্রিল পর্যন্ত সাধারণ ছুটি বাড়িয়েছে সরকার। সেজন্য আগামী ১২ ও ১৩ এপ্রিল আগের মতো সকাল ১০টা থেকে বিকেল ৩টা পর্যন্ত ব্যাংক খোলা রাখা যাবে। তবে নগদ লেনদেন হবে সকাল ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত। এক্ষেত্রে লেনদেন পরবর্তী আনুষঙ্গিক কার্যক্রম সম্পাদনের জন্য সংশ্লিষ্ট শাখা ও প্রধান কার্যালয়ের সংশ্লিষ্ট বিভাগ বিকেল ৩টা পর্যন্ত কাজ করতে পারবে।

প্রজ্ঞাপনে আরও বলা হয়, শুধুমাত্র গুরুত্বপূর্ণ ও জরুরি বৈদেশিক লেনদেন সম্পাদনের জন্য ব্যাংক তার নিজ বিবেচনায় নির্বাচিত এডি শাখাগুলোর লেনদেনের সময় ১ ঘণ্টা বাড়িয়ে দুপুর ২টা পর্যন্ত চালু রাখতে পারবে। তবে কোনোভাবেই স্থানীয় শাখাগুলোর ক্ষেত্রে এটা প্রযোজ্য হবে না।

বিজ্ঞাপন

এর আগে, গত ২৯ মার্চ থেকে সরকার সাধারণ ছুটি ঘোষণা করলেও সীমিত আকারে ব্যাংক লেনদেন চালু রয়েছে। বাংলাদেশ ব্যাংকের নির্দেশনা অনুযায়ী, গত ২৯ মার্চ থেক ২ এপ্রিল পর্যন্ত প্রতিদিন সকাল ১০টা থেকে দুপুর ১২টা পর্যন্ত ব্যাংক লেনদেন চলে। পরে গত ২ এপ্রিল জারি নতুন এক প্রজ্ঞাপন অনুযায়ী গত ৫ এপ্রিল থেকে ৯ এপ্রিল পর্যন্ত সকাল ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত  ব্যাংক লেনদেন রাখার জন্য নির্দেশনা দেওয়া হয়। সর্বশেষ আজ ৭ এপ্রিল বাংলাদেশ ব্যাংকের আরেক প্রজ্ঞাপনে আগামী ১২ ও ১৩ এপ্রিলও সীমিত আকারে আগের মতো ১০টা-১টা ব্যাংক লেনদেন চলবে বলে জানানো হলো।

সারাবাংলা/জিএস/টিআর

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন