বিজ্ঞাপন

করোনাভারাস প্রতিরোধে জীবাণুনাশক ছিটাচ্ছে নোঙর

April 7, 2020 | 7:56 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: করোনাভাইরাস প্রতিরোধে বুড়িগঙ্গা এবং আদি বুড়িগঙ্গার ধারের কামরাঙ্গীরচর এলাকার ঘরবাড়ি, দোকানপাট, মসজিদ, খেয়াঘাট এবং বুড়িগঙ্গার খেয়া নৌকায় জীবাণুনাশক স্প্রে, মাস্ক, হ্যান্ডগ্লাপস ও হ্যান্ড স্যানিটাইজার বিতরণ কর্মসূচির মাধ্যমে জনসচেতনতামূলক প্রচার অভিযান চালাচ্ছে নদী নিরাপত্তার সামাজিক সংগঠন ‘নোঙর’।

বিজ্ঞাপন

‘নোঙর’ থেকে গণমাধ্যমে পাঠানো এক বার্তায় বলা হয়, সোমবার (৬ এপ্রিল) সকাল সাড়ে ১০টায় কামরাঙ্গীরচ লোহারপুল থেকে মাইকিংয়ের মাধ্যমে প্রচার অভিযান শুরু হয়।

দুপুর ২টা ২০ মিনিট পর্যন্ত আদি বুড়িগঙ্গা বেড়িবাধ, কুরারঘাট, ঠোডাঘাট হয়ে মাদবর বাজার ঘাট পর্যন্ত এ অভিযান অনুষ্ঠিত হয়। করোনাভাইরাস প্রতিরোধে জনসচেতনতামূলক এ প্রচার অভিযান অনুষ্ঠিত হয়।

কামরাঙ্গীরচর লোহার পুল থেকে শুরু করে বুড়িগঙ্গার ঠোডা খেয়া ঘাট হয়ে মাদবর বাজার পর্যন্ত তিনটি খেয়াঘাটের সাধারণ যাত্রীদের করোনাভাইরাসের ভয়াবহতা মনে করিয়ে দিয়ে সকল জনগণকে আরও সচেতন হবার আহবান জানানো হয়।

বিজ্ঞাপন

করোনা প্রতিরোধে সমগ্র দেশবাসীকে স্বাস্থ্য সুরক্ষায় সচেতন থাকার আহবান জানান নদী নিরাপত্তার সামাজিক সংগঠন নোঙর সভাপতি সুমন শামস।

সুমন শামস বলেন, ‘মহামারি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ইতোমধ্যে পৃথিবীর বিভিন্ন দেশে ৭০ হাজারেরও বেশি মানুষের মৃত্যু ঘটেছে। একই সময় এই ভাইরাসে আক্রান্ত হয়ে ৭৬ জন প্রবাসী বাংলাদেশির মৃত্যু ঘটেছে এবং নতুন করে ১২ প্রবাসী শনাক্ত হয়েছেন। পাশাপাশি বাংলাদেশের বিভিন্ন জেলায় ইতিমধ্যে করোনায় আক্রান্ত হয়ে ১২ জন নাগরিক মৃত্যু ঘটেছে, ১২৩ জন আক্রান্ত হয়েছেন এবং নতুন করে আরো ৩৫ জন শনাক্ত হয়েছে যা আমাদেকে আতঙ্কিত করে তুলেছে।

বিজ্ঞাপন

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের ৫৭ নং ওর্য়াড কাউন্সিলর হাজী মো. সাইদুল মাদবর এর সহযোগিতায় নোঙর আয়োজিত এ অভিযানের পাশে ছিলেন জনাব সুজিতরায় নন্দী, ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক, বাংলাদেশ আওয়ামী লীগ, আখলাকুর রহমান মাইনু, নির্বাহী পরিচালক, চাইল্ড অ্যান্ড মাদার কেয়ার।

করোনাভাইরাস প্রতিরোধ করতে সামাজিক দূরত্ব বজায় রেখে সরকার ঘষিত সকল নির্দেশনা মেনে নিজ নিজ গৃহে অবস্থান করার অনুরোধ করেন নোঙর সভাপতি।

সারাবাংলা/জেআইএল/এমআই

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন